রমজানে হারামাইনে আগতদের সেবা নিয়ে যা বললেন শায়খ সুদাইস

রমজানে হারামাইনে আগতদের সেবা নিয়ে যা বললেন শায়খ সুদাইস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: হারামাইন শরিফাইন ধর্মীয় বিষযের প্রধান শায়খ ড. আব্দুর রহমান আস-সুদাইস রমজান অপারেশন প্রোগ্রাম উদ্বোধন করেছেন। রোববার ৩ মার্চ তিনি এই প্রোগ্রাম উদ্বোধন করেন। এ বছর বিগত বছরগুলোর তুলনায় রমজানে ইবাদতকারীদের আগমন বেশি হবে বলে ধারণা করা হচ্ছে।

সৌদি সংবাদ মাধ্যম এসপিআই-এর খবররে বলা হয়েছে, শায়খ সুদাইস বলেছেন, রমজানের অপারেশনাল প্রোগ্রামের লক্ষ্য মসজিদুল হারাম এবং মসজিদে নববীতে আগত ওমরা ও ইবাদতপালনকারীদের সেবা প্রদান করা। একইসঙ্গে ইবাদতপালনকারীদের অভিজ্ঞতা উন্নত করা এবং সৌদি কর্তৃপক্ষের আকাঙ্ক্ষা অনুযায়ী পবিত্র দুই মসজিদের ইবাদতের স্থানগুলোতে উপযুক্ত আধ্যাত্মিক পরিবেশ তৈরি করা।

শায়খ আব্দুর রহমান আস-সুদাইস মক্কায় প্রেসিডেন্সি হেডকোয়ার্টারে রমজান অপারেশনাল প্রোগ্রামের উদ্বোধনকালে এ কথা বলেন।

তিনি বলেন, হারাম শরিফের ধর্মীয় বার্তা বিশ্ববাসীর কাছে পৌঁছে দেওয়া, অন্যান্য সরকারি প্রতিষ্ঠান ও অংশীদারদের সঙ্গে সহযোগিতা, সব সরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় এবং বৈশ্বিক পর্যায়ে মধ্যপন্থী সংলাপের প্রচার, বুদ্ধিবৃত্তিক বিচ্যুতি মোকাবিলা কর্মসূচির মূলনীতি- এই প্রোগ্রামের উদ্দেশ্য।

তিনি বলেন, এসব লক্ষ্য অর্জনে হারামাইন প্রশাসন তাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে। হারামাইন প্রশাসন সহনশীলতা ও সংযমের ভিত্তিতে ইসলামের সঠিক চিত্র তুলে ধরবে।

তিনি আরও বলেন, অপারেশন কর্মসূচির মাধ্যমে সৌদি আরবের ইতিবাচক ভাবমূর্তি বিশ্বের সামনে তুলে ধরা হবে। হারাম শরীফের জন্য সৌদি কর্তৃপক্ষের মহান ধর্মীয় ও একাডেমিক সেবা তুলে ধরা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *