২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ, ১৪৪২ হিজরি

রাখাইনে সেনাবাহিনীর ওপর হামলায় এক স্কোয়াডের সব সদস্য নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনীর ওপর হামলায় সেনাবাহিনীর এক ক্যাপ্টেনসহ একটি স্কোয়াডের সব সদস্য নিহত হয়েছেন। শুক্রবার মিয়ানমারের রাখাইনের উত্তরাঞ্চলের বুথিডংয়ে এ ঘটনা। তবে এ সংক্রান্ত প্রকাশিত হয়েছে সোমবার ৯৮ ওপ্রিল)। খবর মিয়ানমারের ইংরেজি দৈনিক দ্য ইরাবতির।

বৌদ্ধ বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে মিয়ানমার সেনাবাহিনী। মিয়ানমার সেনাবাহিনীর প্রধানের কার্যালয়ের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জ্য মিন তুন ওই হামলার কথা স্বীকার করেছেন। তিনি বলেছেন, শুক্রবার রাখাইনে আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষে সেনাবাহিনীর ক্যাপ্টেন চিত কো কো-সহ বেশ কয়েকজন সদস্য নিহত হয়েছেন।

তবে হামলায় কতজন সেনাসদস্য নিহত হয়েছেন, সে ব্যাপারে তথ্য দিতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি। নিহত ক্যাপ্টেন চিত কো কোর দীর্ঘদিনের বন্ধু স্য লিউইন স্য ফেসবুকে এক পোস্টে দাবি করেছেন, ক্যাপ্টেন চিত কো কোর নেতৃত্বে সেনাবাহিনীর প্রায় ২০ সদস্য বাংলাদেশ সীমান্তের কাছের বুথিডংয়ে আরাকান আর্মির বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়েছিল।

কিন্তু অপ্রত্যাশিতভাবে আরাকান আর্মির বিদ্রোহীরা সেনাবাহিনীর এই ইউনিটকে চারদিকে থেকে ঘিরে ফেলে। এসময় হামলা-পাল্টা হামলার মুখে তার বন্ধু ক্যাপ্টেন চিত বিদ্রোহীদের ছোড়া রকেট চালিত গ্রেনেডে আহত হন। আক্রান্ত ওই এলাকা থেকে তার মরদেহ সরিয়ে নিতে পারেনি সেনাবাহিনী।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com