২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি

রাজধানীর কোথায় কখন ঈদের জামাত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাত শেষ হলেই পবিত্র ঈদুল আজহা। ঈদকে ঘিরে আবর্তিত হয় মুসলিম সম্প্রদায়ের আনন্দ-উচ্ছ্বাস। ঈদুল আজহা পালনের সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। সকালে নামাযের মধ্য দিয়ে শুরু হবে উৎবের প্রধান আনুষ্ঠানিকতা। বিগত তিন ঈদ খোলা মাঠে জামাতে নামায আদায়ে নিষেধাজ্ঞা থাকলেও এবার তা শিথিল করা হয়েছে।

জেনে নিন রাজধানীতে ঈদের জামাতের সময়

জাতীয় মসজিদে ঈদের পাঁচ জামাত

ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রতি বছরের মতো এবারও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে পাঁচটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

প্রথম জামাত : সকাল ৭টা; দ্বিতীয় জামাত : সকাল ৮টা; তৃতীয় জামাত : সকাল ৯টা; চতুর্থ জামাত : সকাল ১০টা; পঞ্চম ও সর্বশেষ জামাত : সকাল ১০টা ৪৫ মিনিট

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ঈদের নামাজে ইমামতি করবেন মসজিদের সিনিয়র ইমাম খতিব ড. সৈয়দ মুহাম্মদ এমদাদ উদ্দীন। বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল জামে মসজিদে সকাল ৮টায় এবং ফজলুল হক মুসলিম হল মসজিদে সকাল ৮টায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে।

গুলশান সেন্ট্রাল মসজিদ

গুলশান সেন্ট্রাল মসজিদে ঈদের তিনটি জামাত অনুষ্ঠিত হবে সকাল ৬টা, সাড়ে ৭টা এবং সাড়ে ৯টায় এসব জামাত অনুষ্ঠিত হবে। পুরান ঢাকার চকবাজার শাহী মসজিদে সকাল ৮টা ও ৯টায় দুটি জামাত হবে। বড় কাটারা মাদরাসা মসজিদে একটি ঈদ জামাত হবে সকাল ৮টায়। লালবাগ শাহী মসজিদে সকাল সাড়ে ৮টায় একটি জামাত হবে।

ধানমন্ডির তাকওয়া মসজিদ

ধানমন্ডির তাকওয়া মসজিদে সকাল সাড়ে ৭টা ও সকাল ৯টায়; ধানমণ্ডির বায়তুল আমান মসজিদে সকাল সাড়ে ৮টায়; ঈদগাহ মাঠ মসজিদে ৮টায় এবং সোবহানবাগ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত হবে।

আজিমপুর কবরস্থান মসজিদ

আজিমপুর কবরস্থান মসজিদে সকাল ৭টা, ৮টা, ৯টা ও ১০টায় মোট চারটি জামাত হবে। মিরপুর দারুস সালাম লালকুঠি বড় মসজিদে সকাল ৭টায় একটি জামাত হবে।

তারা মসজিদ

পুরান ঢাকা তারা মসজিদে সকাল সাড়ে ৮টা ও ৯টায়, রায়সাহেব বাজার জামে মসজিদে সাড়ে ৮টায়, নিমতলী ছাতা মসজিদে সকাল ৮টা ও ৯টায়, আগামছি লেন জামে মসজিদে সকাল সাড়ে ৭টা ও সাড়ে ৮টায় এবং বায়তুল মামুর জামে মসজিদে সকাল সোয়া ৮টা ও ৯টায় ঈদের জামাত হওয়ার কথা রয়েছে। এছাড়া মহাখালীর মসজিদে গাউসুল আজমে তিনটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এদিকে করোনাভাইরাসে সংক্রমণ রোধে এবারও দেশের ঐতিহাসিক ঈদগাহ ময়দান শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত হচ্ছে না। কিশোরগঞ্জ কালেক্টরেট ভবনে অনুষ্ঠিত ১৯৪তম ঈদুল আজহার প্রস্তুতি ও ব্যবস্থাপনা কমিটির সভার এ সিদ্ধান্ত হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com