রাজশাহীতে এবার তিন চাকার গাড়িও বন্ধ

রাজশাহীতে এবার তিন চাকার গাড়িও বন্ধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশের আগে রাজশাহীতে চলমান বাস ধর্মঘটের মধ্যেই এবার সিএনজিচালিত অটোরিকশা ও থ্রি-হুইলার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

শুক্রবার দুপুরে জেলা মিশুক-সিএনজি মালিক সমিতি দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য এই ধর্মঘটের ঘোষণা দিয়েছে। সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তাদের গাড়ির লাইসেন্স আছে। কিন্তু বাস মালিকরা তাদের গাড়িকে ‘অবৈধ’ বলেন। মহাসড়কে তাদের গাড়ি চলাচলে বাস মালিকেরা বাধা দেন। তাই তারা দুই দফা দাবিতে ধর্মঘট শুরু করেছেন। দাবি দুটি হলো- বাস মালিকদের বাধা এবং বিআরটিএ’র হয়রানি বন্ধ করা।

শনিবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সমাবেশের আগে ১০ দফা দাবিতে বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট ডেকেছে পরিবহণ মালিক সমিতি। এই ধর্মঘট সমাবেশে বাধা দেওয়ার অংশ বলছেন বিএনপি নেতারা। চলমান এই বাস ধর্মঘটের মধ্যেই অটোরিকশা ও থ্রি-হুইলার ধর্মঘটও ডাকা হলো।

বিএনপির সমাবেশের জন্যই এই ধর্মঘট ডাকা হলো কি না জানতে চাইলে মিশুক-সিএনজি মালিক সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বলেন, না, না, না। একেবারেই এ রকম না। বাস মালিকরা আমাদের ওপর রীতিমতো অত্যাচার করছে। আমাদের চলতে দিচ্ছে না রাস্তায়। বাধ্য হয়ে এ সিদ্ধান্ত। দুপুর থেকে ধর্মঘট পুরোপুরি কার্যকর হয়েছে। আলোচনা হবে, সমাধান হবে, তারপর ধর্মঘট প্রত্যাহার হবে। তার আগে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *