রাজশাহীতে রাত ৮টার পর দোকান-পাট বন্ধ

রাজশাহীতে রাত ৮টার পর দোকান-পাট বন্ধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনাভাইরাসের সংক্রমণ রোধে শনিবার (২৯ জানুয়ারি) থেকে রাজশাহীতে রাত ৮টার পর সকল দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জেলা করোনা বিষয়ক কমিটির সঙ্গে আলোচনা সাপেক্ষে এমন সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। জেলায় করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, গতকাল শুক্রবার, ২৮ জানুয়ারি, রাজশাহীতে আগের ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ছিল ৭৪ দশমিক ৮৪ শতাংশ। জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ভাইরাসটির এই ঊর্ধ্বগতি প্রতিরোধ করতেই নতুন এই নির্দেশ জারি করা হয়েছে।

বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল। তিনি বলেন, জেলা গত কয়েক দিন ধরেই বেড়ে গেছে করোনার সংক্রমণ। এ অবস্থায় জেলা করোনা ব্যবস্থাপনা কমিটির সঙ্গে পরিস্থিতি নিয়ে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি জানান, সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন রাত ৮টার পর থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল প্রকার দোকান-পাট, বিনোদন কেন্দ্র, ব্যবসা প্রতিষ্ঠান ইত্যাদি বন্ধ থাকবে। এ ছাড়া করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের ঘোষিত বিধিনিষেধও বহাল থাকবে। সবাইকে স্বাভাবিক কাজকর্ম করার ক্ষেত্রে স্বাস্ব্যবিধি মেনে চলতে হবে। একই সঙ্গে নতুন এ নির্দেশনাও বাস্তবায়ন করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *