রাতে ঢাকায় চার বাসে আগুন, আটক ১

রাতে ঢাকায় চার বাসে আগুন, আটক ১

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: রাজধানীতে দুই ঘণ্টার ব্যবধানে চারটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে নয়টার মধ্যে পুরান ঢাকার তাঁতীবাজার, যাত্রাবাড়ীর কাজলা, বনানীর কাকলী ও ধানমন্ডির জিগাতলায় এই আগুন দেওয়ার ঘটনা ঘটে।

এ ছাড়া বুধবার ঢাকার বাইরে ৭ যানবাহনে আগুন দেয় দুর্বৃত্তরা। এর মধ্যে গাজীপুরের কালীগঞ্জে কাভার্ড ভ্যানে দেওয়া আগুনে দুজন দগ্ধ হয়েছেন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া সেল থেকে পাঠানো খুদে বার্তায় জানানো হয়, রাত সাড়ে ৯টার দিকে ধানমন্ডির জিগাতলায় একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে মোহাম্মদপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বাসটি রমজান পরিবহনের বলে জানানো হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, এর আগে রাত আটটার দিকে বনানীতে একটি মিনিবাসে আগুন দেওয়া হয়। কাকলী পুলিশ ফাঁড়ির সামনে মিনিবাসে আগুন দেয় দুর্বৃত্তরা। কুর্মিটোলা ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ছাড়া সন্ধ্যা সাড়ে সাতটার দিকে পুরান ঢাকার তাঁতীবাজার মোড়ে আকাশ পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। সদরঘাট ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নেভায়।

আকাশ পরিবহনের বাসটির সহকারী মো. নয়ন গণমাধ্যমকর্মীদের বলেন, গাজীপুর থেকে বংশাল মোড় পাড় হলে হঠাৎ যাত্রীরা আগুন আগুন বলে তাড়াহুড়ো করে বাস থেকে নামতে শুরু করে। তাঁতীবাজার মোড়ে পৌঁছালে বাসে পুরোপুরি আগুন ছড়িয়ে পড়ে।

ঢাকা মহানগর পুলিশের লালবাগ জোনের উপকমিশনার (ডিসি) জাফর হোসেন বলেন, বাসটির পেছনের অংশে আগুন লাগানো হয়েছে। ঘটনাস্থল থেকে আল-আমিন নামে একজন ব্যক্তিকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে। তিনি বলেন, ‘আটক ব্যক্তির মুঠোফোন চেক করে বিএনপির সঙ্গে সংশ্লিষ্টতা পেয়েছি। আমরা তাঁকে জিজ্ঞাসাবাদ করছি।’

রাজধানীর যাত্রাবাড়ী থানা সূত্র জানায়, বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে যাত্রাবাড়ীর কাজলা এলাকায় একটি বাসে আগুন দেওয়া হয়। যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুল আলম বলেন, কাজলায় থেমে থাকা একটি বাসে আগুন দেওয়া হয়েছে। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

এদিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা এলাকায় বুধবার বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি কাভার্ড ভ্যানে আগুন দেওয়া হয়। বগুড়ায় মহাসড়কে কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করেছেন অবরোধের সমর্থকেরা। বেলা ১১টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কে বগুড়ার প্রথম বাইপাস সড়কের ঝোপগাড়ি এলাকায় চলন্ত একটি অটোরিকশা লক্ষ্য করে ককটেল ছুড়ে সেটিকে থামিয়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। গাজীপুরের কালীগঞ্জে বুধবার ভোরে একটি কাভার্ড ভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা। কালীগঞ্জ থানার ওসি ফায়েজুর রহমান বলেন, আগুনে দুজন দগ্ধ হয়েছেন। এ ছাড়া বুধবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুরের রঙ্গিলা বাজারে দাঁড়িয়ে থাকা একটি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে।

এদিকে ফায়ার সার্ভিস সূত্র জানায়, বুধবার রাত নয়টার দিকে বগুড়ার শিবগঞ্জে একটি ট্রাকে ও সাড়ে নয়টার দিকে বরগুনার আমতলীতে একটি বাসে আগুন দেওয়া হয়। এ ছাড়া রাত সাড়ে ১১টার দিকে বরিশালের গৌরনদীতে বাটাজোড় এলাকায় একটি কাভার্ড ভ্যানে আগুন দেওয়া হয়।

ককটেল বিস্ফোরণ
কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, রাত নয়টার দিকে রাসেল স্কয়ারে চলন্ত একটি ট্রাক থেকে ময়লার ডিপোর কাছে ককটেল ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে কেউ আহত হয়নি। তবে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কে বা কারা ককটেল ছুড়েছে, তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *