১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

রাত ১২টায় ইজতেমা মাঠে ঢুকবেন মাওলানা সা’দপন্থীরা

ছবি : সংগৃহীত

পাথেয় রিপোর্ট : শনিবার সারাবিশ্বের মুসলিম উম্মাহর সুখ ও সমৃদ্ধি কামনা করে আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হযেছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এতে অংশ নেন মাওলানা জুবায়েরপন্থীরা। মহান সৃষ্টিকর্তার দরবারে শান্তি ও সমৃদ্ধি কামনায় ওঠে লাখ লাখ হাত। অংশ নেয়া মানুষের আশা, সব ভেদাভেদ ভুলে এগিয়ে যাবে ইসলাম প্রচারের কাজ।

এদিকে, রাত ১২টার পর টঙ্গীর তুরাগ তীরে ইজতেমা মাঠে ঢুকবেন মাওলানা সা’দপন্থীরা। সোমবার (১৮ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের চারদিনের ইজতেমা।

আমিন আমিন ধ্বনিতে মুখরিত টঙ্গীর তুরাগ তীর। আল্লাহর দরবারে একসঙ্গে উঠেছে লাখো হাত। অশ্রুধারায় ভাষাহীন আকুতি। ১৬০ একরের ময়দান ছাড়িয়ে এয়ারপোর্ট রোড, আবদুল্লাপুর, উত্তরা, টঙ্গী স্টেশন রোডসহ আশপাশের সব এলাকায় যে যেখানে পেরেছেন অংশ নিয়েছেন আখেরি মোনাজাতে । পাপ মোচনের প্রার্থনার পাশাপাশি পরিবার, সমাজ ও দেশের কল্যাণ কামনা করেছেন।

৫৪তম বিশ্ব ইজতেমার প্রথম আখেরি মোনাজাতে অংশ নিতে ফজরের আগ থেকেই ঢাকা ও ঢাকার বাইরের মুসল্লিদের ঢল নামে। বাংলায় মোনাজাত পরিচালনা করেন তাবলীগ জামাতের মুরব্বি মাওলানা জোবায়ের।

একদিন বাড়িয়ে টানা চারদিন হচ্ছে এবারের বিশ্ব ইজতেমা। মুরব্বিদের সিদ্ধান্ত অনুযায়ী মাওলানা সা’দপন্থীরা কাল থেকে দু’দিন ইজতেমা পালন করবেন। আর সোমবার দ্বিতীয় দফায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইজতেমার কার্যক্রম।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com