রামেক করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু

রামেক করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মৃতদের ছয়জন করোনা পজিটিভ। এরমধ্যে রাজশাহী ৩, চাঁপাইনবাবগঞ্জ ১, নাটোর ১ ও নওগাঁর ১ জন। এছাড়াও একজন করোনামুক্ত হওয়ার পর মারা গেছেন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। বাকিরা করোনার উপসর্গে মারা যান। এরমধ্যে রাজশাহী ২, নাটোর ১ ও নওগাঁর ২ জন।

এ নিয়ে চলতি মাসের ১৮ দিনে (১ জুন থেকে ১৮ জুন) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৮৩ জন। এর মধ্যে ১০২ জনের করোনা পজিটিভ ছিল। বাকিরা উপসর্গে মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক জানান, মৃতদের মধ্যে রাজশাহীর ৫ জন, নওগাঁ ৩, চাঁপাইনবাবগঞ্জ ২ ও নাটোরের ২ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৪১ জন। শুক্রবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৩০৯ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৩৪৯ জন। আগের দিন ভর্তি ছিলেন ৩৫৮ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

রামেক হাসপাতালের পরিচালক জানান, বৃহস্পতিবার রাজশাহীর দুইটি ল্যাবে চার জেলার মোট ৫৬১ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে ২২০ জনের। এদিন রাতে প্রকাশিত দু’টি পিসিআর ল্যাবের নমুনার ফলাফলে দেখা যায়, রাজশাহীতে শনাক্তের হার ৪৩ দশমিক ৮৭ শতাংশ। চাঁপাইনবাবগঞ্জে শনাক্তের হার ৩০ দশমিক ৫০ শতাংশ। নাটোরের ৩০ দশমিক ০ শতাংশ।

তিনি জানান, করোনা ও উপসর্গে গত ১ জুন সাত, ২ জুন সাত, ৩ জুন নয়, ৪ জুন ১৬, ৫ জুন আট, ৬ জুন ছয়, ৭ জুন ১১, ৮ জুন আট, ৯ জুন আট, ১০ জুন ১২, ১১ জুন ১৫, ১২ জুন চার, ১৩ জুন ১৩, ১৪ জুন ১২, ১৫ জুন ১২, ১৬ জুন ১৩, ১৭ জুন ১০ ও ১৮ জুন ১২ জন মারা যান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *