রেললাইন কেটে বগি লাইনচ্যুত, মূলহোতাসহ গ্রেপ্তার ২

রেললাইন কেটে বগি লাইনচ্যুত, মূলহোতাসহ গ্রেপ্তার ২

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ রেলপথ কেটে মোহনগঞ্জ এক্সপ্রেসের সাত বগি লাইনচ্যুত করার ঘটনায় মূলহোতাসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার (২৪ ডিসেম্বর) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগ।

এ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি বলেন, গাজীপুরের শ্রীপুরের বনখুড়িয়া এলাকায় রেললাইন কেটে মোহনগঞ্জ এক্সপ্রেসের সাত বগি লাইনচ্যুত করে দুর্বৃত্তরা। এ ঘটনায় অভিযান চালিয়ে নাশকতাকারী মূলহোতাসহ দুজনকে গ্রেপ্তার করেছে সিটিটিসি।

এসময় তাদের কাছ থেকে কাটার ও রেললাইন কাটার সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে সোমবার (২৫ ডিসেম্বর) ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে ডিএমপি।

প্রসঙ্গত, গাজীপুরের ভাওয়াল ও রাজেন্দ্রপুর রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী বনখড়িয়া এলাকায় রেললাইন কেটে ফেলায় গত বুধবার (১৩ ডিসেম্বর) ভোর ৪টার দিকে নেত্রকোণার মোহনগঞ্জ থেকে ঢাকার কমলাপুরগামী মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেনযাত্রী আসলাম মিয়া নিহত ও লোকোমোটিভ মাস্টারসহ কয়েকজন গুরুতর আহত হন।

এ ঘটনায় কমলাপুর রেলওয়ে থানায় বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) মামলা হয়। ঘটনা তদন্তে রেলওয়ে, গাজীপুর জেলা প্রশাসন এবং রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে আলাদা তিনটি কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *