১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

রেলের থাকবে না সিঙ্গেল লাইন

রেলের থাকবে না সিঙ্গেল লাইন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভবিষ্যতে রেলের কোনো সিঙ্গেল লাইন থাকবে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, ভবিষ্যতে সিঙ্গেল লাইন থেকে ডাবল লাইন ট্র্যাক নির্মাণ করা হবে। সে সময় আর নতুন করে অধিগ্রহণ করতে হবে না। উন্নয়নের জন্য রাজনীতিবিদদের সহযোগিতা প্রয়োজন। কারণ, রাজনীতিবিদদের ডিঙিয়ে কোনো উন্নয়ন সম্ভব না। শনিবার কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘দোহাজারী-রামু-ঘুমধুম সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক নির্মাণ’ প্রকল্পে অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিগ্রস্তদের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, জাতীয় স্বার্থে কক্সবাজারে অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। প্রকল্প বাস্তবায়নে সরকারকে জমি দিচ্ছেন অনেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বার্থে এসব জমি নিচ্ছেন আর এর বিপরীতে দিচ্ছেন তিনগুণ ক্ষতিপূরণ। তিনি আরও বলেন, এ এলাকার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন ছিল রেলপথ। অনেকে কথা দিয়ে কথা রাখেনি। কিন্তু শেখ হাসিনা আত্মনির্ভরশীল জাতি গঠনে মানুষের জন্য রেলপথ নির্মাণসহ নানা উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছেন। মনে রাখতে হবে এটি শুধু কক্সবাজারের না পুরো দেশের সম্পদ।

নূরুল ইসলাম সুজন বলেন, আর মাত্র ৫০ শতাংশ কাজ শেষ হলেই ২০২২ সালের শেষ দিকে দোহাজারী-কক্সবাজার রুটে ট্রেন চলাচলের জন্য উন্মুক্ত করা হবে। রেল চালু হলে আন্তর্জাতিকভাবে আরও সমাদৃত হবে কক্সবাজার। এতে পাল্টে যাবে অর্থনৈতিক চিত্র। স্বাবলম্বী হবে এ জেলার মানুষ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com