৬ই মার্চ, ২০২১ ইং , ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২১শে রজব, ১৪৪২ হিজরী

রোববার থেকে সারাদেশে একযোগে করোনার টিকা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারা দেশে মোট এক হাজার ৫টি হাসপাতালে একযোগে কভিড-১৯ ভ্যাকসিন প্রদান শুরু হচ্ছে আগামীকাল রোববার।

প্রথম দিন ১ হাজার ১৫টি কেন্দ্রে টিকা দেওয়া হবে। রাজধানীর ৫০টি হাসপাতালের জন্য ২০৪টিসহ এবং সারা দেশে ২ হাজার ৪০২টি টিম এই টিকাদানে কাজ করবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার (০৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

এতে বলা হয়, রবিবার রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালের ভ্যাকসিন প্রয়োগ কেন্দ্রে রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিরা উপস্থিত হয়ে করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার মাধ্যমে জনসাধারণকে এই ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করবেন।

ব্রিফিংয়ে আরো জানানো হয়, রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন রাজধানীর গাস্ট্রোলিভার হাসপাতালে এই ভ্যাকসিন নেবেন। একই দিনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে এই ভ্যাকসিন নেবেন।

ব্রিফিংয়ে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এদিকে রবিবার (৭ ফেব্রুয়ারি) যারা টিকা নেবেন তাদের কাছে আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলের মধ্যে মুঠোফোনে খুদে বার্তা পৌঁছে যাবে। স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের পরিচালক মিজানুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

/এএ

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com