রোজায় অফিস সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা

রোজায় অফিস সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আসন্ন রমজান মাসে সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য অফিস সময়সূচি নির্ধারণ করেছে মন্ত্রিসভা। নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৯টায় অফিস শুরু হয়ে চলবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। এরমধ্যে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিট নামাজের বিরতি থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (১৩ মার্চ) তার কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এই সময়সূচি অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

বিদ্যুৎ সাশ্রয়ে বর্তমানে সকাল ৯টায় অফিস শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলছে। সাধারণ সময়ে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস চলে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৪ মার্চ থেকে বাংলাদেশে রোজা শুরু হবে। রোজা শুরুর দিন থেকে সরকারি অফিসেও নতুন সূচি শুরু হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, “রমজান মাসে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত অফিসের জন্য এ সময়সূচি নির্ধারণ করা হয়েছে। রোজায় সকাল ৯টা থেকে সাড়ে ৩টা হবে অফিসের সময়সূচি। এর মধ্যে বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।”

তবে ব্যাংক, বীমা, হাসপাতাল ও অন্যান্য স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান নিজস্ব সুবিধা অনুযায়ী অফিস সূচি নির্ধারণ করবে বলে ব্রিফিংয়ে জানিয়ে দেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *