রোহিঙ্গা শিশুদের এক মিলিয়ন ইউরো অর্থ সহায়তা দেবে ফ্রান্স

রোহিঙ্গা শিশুদের এক মিলিয়ন ইউরো অর্থ সহায়তা দেবে ফ্রান্স

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: রোহিঙ্গা শরণার্থী শিবিরে স্কুল ফিডিং প্রকল্পে বিশ্ব খাদ্য কর্মসূচিকে সহায়তার এক মিলিয়ন ইউরো দেওয়ার ঘোষণা দিয়েছে ফ্রান্স। মঙ্গলবার (২১ নভেম্বর) দূতাবাস এক ফেসবুক পোস্টে এ তথ্য জানিয়েছে।

পোস্টে বলা হয়েছে, বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের জন্য ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোর সহায়তা বাড়ানোর ঘোষণার পরই এই আর্থিক সহায়তা এলো।

“ফ্রান্স বিশ্বব্যাপী উদ্বাস্তুদের সুন্দর ভবিষ্যতের জন্য কাজ করে যাবে।”

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া পোস্টে বিশ্ব খাদ্য কর্মসূচি বলেছে, “ফ্রান্সের এই নতুন তহবিল রোহিঙ্গা শিশুদের স্কুলে রাখতে এবং শেখাতে আমাদের সাহায্য করবে। এই অনুদান এমন এক সংকটময় সময়ে এসেছে, যখন রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য জীবনযাপন অত্যন্ত কঠিন হয়ে পড়েছে।”

পোস্টে আরও বলা হয়, “রোহিঙ্গা পরিবারগুলোর ওপর অর্থনৈতিক চাপ বৃদ্ধির ফলে শিশুদের ক্রমাগতভাবে স্কুল থেকে নিয়ে যাওয়া হচ্ছে। বিভিন্ন ধরনের অসামঞ্জস্য কাজে বাধ্য করা হচ্ছে এবং মেয়েদের বাল্যবিবাহের প্রস্তাব দেওয়া হচ্ছে। তাদেরকে পুরোপুরিভাবে সহায়তার জন্য আমাদের জরুরিভাবে সহায়তা প্রয়োজন।”

কক্সবাজারের ক্যাম্পে এবং ভাসানচর দ্বীপে ২ লাখ ৪৬ হাজার রোহিঙ্গা শিশুকে স্কুল ফিডিং প্রোগ্রামের মাধ্যমে সকালের নাস্তা হিসেবে পুষ্টিকর খাবার (বিস্কুট) দিয়ে সহায়তা করে আসছে বিশ্ব খাদ্য কর্মসূচি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *