১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

লকডাউনেই ঈদ, ছুটি ৩ দিনের বেশি নয়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : এবার ঈদুল ফিতর উপলক্ষে তিনদিনের বেশি ছুটি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেই সাথে লকডাউনের সীমা বাড়ানোর সাথে বন্ধ রাখা হয়েছে বাসসহ আন্তঃজেলা গণপরিবহন। সোমবার (৩ মে) মন্ত্রিপরিষদের বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

ঈদের ছুটির বিষয়ে তিনি বলেন, ‘সরকার সিদ্ধান্ত নিয়ে নিয়েছে যে, কোনো বন্ধ দেয়া যাবে না। সরকারি বন্ধ এমনি তিনদিন। তিন দিনের দুদিন শুক্রবার ও শনিবার পড়ছে। আরেকদিন বৃহস্পতিবার।

‘প্রাইভেট বা ইন্ডাস্ট্রি এ সময় বন্ধ দিতে পারবে না। ফলে বৃহস্পতি, শুক্র ও শনি এ তিন দিনের বাইরে কোনো বন্ধ থাকবে না।’

মন্ত্রিপরিষদ সচিব জানান, বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী চলমান লকডাউন বাড়ানো হয়েছে ১৬ মে পর্যন্ত, যার অর্থ এবারের রোজার ঈদ কাটবে লকডাউনের মধ্যে। ‘আজকের সিদ্ধান্ত হয়েছে যে লকডাউন যেটা আছে, ঈদ তো ১৪ তারিখ, ১৬ তারিখ পর্যন্ত এভাবে কন্টিনিউ করবে।’

আর গণপরিবহন চালুর বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘গণপরিবহন উইদিন দ্য ডিস্ট্রিক্ট চলাফেরা করতে পারবে। ৬ তারিখ থেকে গণপরিবহন চলবে। আন্তজেলা পরিবহন বন্ধ থাকবে।

‘মানে হলো কেউ চট্টগ্রাম যেতে হলে চার-পাঁচবার গাড়ি পরিবর্তন করতে হবে। লঞ্চ এবং ট্রেন বন্ধ থাকবে। যেহেতু এগুলো আন্তজেলা পরিবহন করে সুতরাং ওগুলোও বন্ধ থাকবে।’

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com