২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

লক্ষ্যহীন টেলিটককে নিয়ে সংসদীয় কমিটির চরম ক্ষোভ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : টেলিটক বাংলাদেশের প্রতিষ্ঠার ১০ বছর হয়ে গেছে। কিন্তু এখনও লক্ষ্য-উদ্দেশ্যহীন হয়ে আছে প্রতিষ্ঠানটি। এই ১০ বছরেও কোনো দীর্ঘমেয়াদী কৌশলগত পরিকল্পনা প্রস্তুত না করায় ক্ষতির মুখে প্রতিষ্ঠানটি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই ক্ষোভ প্রকাশ করা হয়।

টেলিটককে বাংলাদেশের বাণিজ্যিক মোবাইল ফোন টেলিকমিউনিকেশনে প্রবেশের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। টেলিটকের গ্রাহক বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণেরও সুপারিশ করা হয়। পাশাপাশি ক্ষতির কারণ চিহ্নিত করে প্রতিষ্ঠানটিকে আরও বেশি সময়োপযোগী ও কার্যকরী করে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়েছে।

এছাড়া ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে টেলিটকের গ্রাহকসেবা বৃদ্ধি এবং ৫-জি নেটওয়ার্ক চালুর বিষয়ে পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের সুপারিশও করেছে কমিটি।

ডাক, টেলিযোগাযোগ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক নিরীক্ষা অধিদপ্তর কর্তৃক ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আওতাধীন টেলিটকের ২০১০-২০১৫ অর্থবছরের বাণিজ্যিক কার্যক্রমের উপর বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের পারফরমেন্স নিরীক্ষা প্রতিবেদনে অন্তর্ভুক্ত অডিট আপত্তির বিভিন্ন অনুচ্ছেদের ওপর গতকালের বৈঠকে আলোচনা হয়। কমিটির সভাপতি রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য—আবুল কালাম আজাদ, আব্দুস শহীদ, শহীদুজ্জামান সরকার, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুত্ফুল্লাহ ও ওয়াসিকা আয়শা খান অংশ নেন। ডেপুটি মহাহিসাব রক্ষক ও নিয়ন্ত্রক, বিটিআরসির কমিশনার, টেলিটকের এমডিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com