লাকসামে টিউবওয়েল থেকে বের হচ্ছে গ্যাস

লাকসামে টিউবওয়েল থেকে বের হচ্ছে গ্যাস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: লাকসামে সদ্য বসানো একটি টিউবওয়েল থেকে অনবরত গ্যাস বের হচ্ছে। উপজেলার আজগরা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ঘাটার পূর্বপাড়া আবুল কালামের বাড়ির টিউবওয়েল থেকে এ গ্যাস বের হচ্ছে।

 

বাড়ির মালিক আবুল কালাম জানান, গত রবিবার সকাল ৮টা থেকে মিস্ত্রিরা টিউবওয়েলটি বসানোর কাজ শুরু করে। বেলা ১১টার দিকে কাজ শেষ করার পর দেখা যায়, নিজে নিজে অনবরত পানি পড়ছে। সঙ্গে গ্যাসও বের হচ্ছে টিউবওয়েলের মুখ দিয়ে। এ সময় ছেলেরা গ্যাসের মধ্যে দেয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিলে জ্বলতে থাকে। একই গ্রামের মহিন উদ্দিন জানান, টিউবওয়েল বসানোর পর আপনা আপনি পানি উঠতে থাকায় উৎসুক  লোকজনের ভিড় জমে যায়। পানির পাশাপাশি গ্যাসের গন্ধ ও শব্দ পাওয়া যাচ্ছে। একজন দেয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দিলে জ্বলতে থাকে। আমরা বাজার থেকে রাতে ফিরে দেখি টিউবওয়েলে অনবরত আগুন জ্বলছে।

 

বাখরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেড লাকসাম এরিয়া ইনচার্জ প্রকৌশলী মো. শাহাদাত হোসেন ঘটনাস্থল পরিদর্শন শেষে জানান, এটাকে আমরা পকেট গ্যাস বলে থাকি। মাটির নিচে এগুলো জমা থাকে। এরপরও বিষয়টি নিশ্চিতের জন্য বাপেক্সকে চিঠি দিয়েছি।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই সিদ্দিকী বলেন, এ বিষয়ে বিস্তারিত  খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *