লিফলেটে কোরআনের আয়াত লিখে গাজাবাসীকে হুমকি দিচ্ছে ইসরায়েল

লিফলেটে কোরআনের আয়াত লিখে গাজাবাসীকে হুমকি দিচ্ছে ইসরায়েল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ক্রমাগত হামলা চালিয়ে অবরুদ্ধ গাজা উপত্যকাকে জনশূন্য করে ফেলার পরিকল্পনা করছে ইসরায়েল। এরই অংশ হিসেবে এবার গাজাবাসীকে সরাতে কোরআনের আয়াত লেখা লিফলেট ব্যবহার করছে ইসরায়েলের সামরিক বাহিনী। বুধবার (৬ ডিসেম্বর) বিমান থেকে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলের খান ইউনিস শহরে পবিত্র কোরআনের আয়াত সংবলিত এসব লিফলেট ফেলা হয়। খবর মিডলইস্টমনিটর।

প্রত্যক্ষদর্শীদের বরাতে খবরে বলা হয়, ইসরায়েলের যুদ্ধবিমান থেকে খান ইউনিস শহরে কয়েক হাজার লিফলেট ফেলা হয়। মাটিতে এসে পড়া এসব লিফলেটে কেবল কোরআনের একটি আয়াত লেখা থাকতে দেখা গেছে। আয়াতটি পবিত্র কোরআনের সূরা আনকাবুতের ১৪ নম্বর আয়াত। যার অর্থ হচ্ছে, ‘প্রবল বন্যা তাদের ভাসিয়ে নিয়ে গিয়েছিল, কারণ তারা ছিল অন্যায়কারী।’ এই আয়াত দ্বারা নূহ নবীর (আ.) আমলের প্রবল বন্যার কথা উল্লেখ করা হয়।

গাজার খান ইউনিসের সাংবাদিক আমীর তাবস জানান, তারা বিমান থেকে এসব লিফলেট পড়তে দেখেছেন। এই লিফলেটের মাধ্যমে ইসরায়েলিরা সম্ভবত গাজাবাসীর জন্য আসন্ন কোনো খারাপ কিছুর ইঙ্গিত দিতে চেয়েছে।

কেউ কেউ মন্তব্য করেছেন, কয়েকদিন ধরেই খবরে এসেছে ইসরায়েলিরা গাজার প্রতিরোধ আন্দোলন হামাসের গোপন সুড়ঙ্গগুলো সমুদ্রের পানি দিয়ে ডুবিয়ে দেওয়ার পরিকল্পনা করছে। ইসরায়েলি লিফলেট দ্বারা হয়তো সেটাই পূর্বাভাস দেওয়া হয়েছে। তারা মূলত বুঝাতে চায় নূহ নবীর আমলের অন্যায়কারীদের মতোই পরিণতি হবে হামাসের। তাই তাদেরকেও বন্যার মতো কোনো শাস্তি দিয়ে ধ্বংস করে দেওয়া হবে।

তবে ইসরায়েলের এসব লিফলেটে গাজার লোকজন আতঙ্কিত হওয়ার চেয়ে বেশি ক্ষুব্ধ হয়েছে। তারা বলছেন, আমরা অন্যায়কারী নই। অন্যায়কারী ইসরায়েলিরাই। তারা মানুষকে হত্যা করছে। আমরা সন্ত্রাসী নই। তারাই সন্ত্রাসী। তারাই মানুষের ক্ষতি করছে।

জানা গেছে, ইসরায়েলিরা এর আগেও গাজাবাসীকে সতর্ক করতে বা হুমকি দিতে কোরআনের আয়াত ব্যবহার করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *