১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

শতাব্দীর সেরা সংকট ইমরান খান : বিলওয়াল ভুট্টো

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তীব্র সমালোচনা করেছেন দেশটির অন্যতম প্রধান রাজনৈতিক দল পিপিপির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি। পার্লামেন্টে দাঁড়িয়ে তিনি ইমরান খানকে শতাব্দীর সেরা সংকট হিসেবে আখ্যা দিয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এএনআই।

বুধবার (১২ জানুয়ারি) পাকিস্তানের পার্লামেন্টে দাঁড়িয়ে বিলওয়াল বলেন, ‘পৃথিবীতে প্রতি ১০০ বছরে একটি করে বড় সংকট আসে, আর বর্তমান শতাব্দীর সবচেয়ে বড় সংকটের নাম পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।’

ইমরান সরকারের সঙ্গে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) চুক্তিটি পাকিস্তানে ভয়াবহ প্রভাব ফেলবে বলে দাবি করেন এ নেতা বলেন, আপনি যখন দুর্বল, তখনই আইএমএফের কাছে গেলেন এবং একটি দুর্বল চুক্তি ফিরলেন। আমরা এই চুক্তির দায়ভার বহন করতে পারবো না, এটি করবে সাধারণ মানুষ ও দরিদ্ররা।

পিপিপির এই চেয়ারম্যানের দাবি, সরকারের প্রস্তাবিত অর্থনৈতিক বিল পাকিস্তানে ‘মূল্যস্ফীতির সুনামি’ তৈরি করবে। অহংকার থেকেই আইএমএফের সঙ্গে চুক্তির বিষয়ে বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনা করেননি ইমরানের সরকার। আমরা আপনাদের আসিফ আলি জারদারি ও শেহবাজ শরিফের সঙ্গে কথা বলতে বলেছিলাম, কিন্তু আপনারা (সরকার) তা পাত্তা দেননি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com