শহীদদের শ্রদ্ধায় কোরআন খতম করল মাদরাসা শিক্ষার্থীরা

শহীদদের শ্রদ্ধায় কোরআন খতম করল মাদরাসা শিক্ষার্থীরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিজয় দিবস উপলক্ষে ফেনী মারকায উমর রা. মাদরাসার হেফজ বিভাগের শিক্ষার্থীরা শহীদদের শ্রদ্ধা জানাতে বুকে দেশের পতাকা বেঁধে কোরআন খতম করেছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) ফজরের নামাজের পর মাদরাসা প্রাঙ্গণে এক সঙ্গে ৫০ জন হিফজ বিভাগের শিক্ষার্থী এভাবে শহীদদের শ্রদ্ধা জানায়।

অনুষ্ঠান শেষে মাদরাসার অধ্যক্ষ মাওলানা নুরুল করিম দোয়া মাহফিল শেষে সকল শিক্ষার্থীদের নিয়ে পতাকা র‍্যালি করেন। শিশু-কিশোরদের দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাদরাসার শিরক্ষার্থীরা জানান, ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে দেশের জন্য প্রাণ উৎসর্গকারী মহান শহীদদের আত্মার মাগফেরাত কামনায় প্রতি বছরের মতো এই বছরও তারা কুরআন খতম দিয়েছে। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনার পর মাদরাসা এলাকায় র‍্যালি হয়। এরপর বিজয় দিবস উপলক্ষে সুর ছন্দে বিজয় উৎসব অনুষ্ঠিত হয়।

মাদরাসার পরিচালক অধ্যক্ষ মাওলানা নুরুল করিম বলেন, মহান শহীদদের আত্মার মাগফেরাত কামনায় প্রতি বছরের মতো এই বছরও আমাদের কুরআন খতম, র‍্যালি ও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই বিজয়ের মাস বাঙালি জাতির জন্য। আমরা শিক্ষার্থীদেরকে নিয়ে দেশের জন্য কাজ করতে চাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *