শহীদ বুদ্ধিজীবী দিবসে বায়তুল মোকাররমে দোয়া মাহফিল

শহীদ বুদ্ধিজীবী দিবসে বায়তুল মোকাররমে দোয়া মাহফিল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শহীদ বুদ্ধিজীবী দিবস ২০২০ উপলক্ষে সোমবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে শহীদদের রূহের মাগফিরাত কামনায় কোরআনখানী, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দুপুর ১২টায় কোরআনখানি শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় ১৯৭১ সালে দেশের জন্য আত্মদানকারী শহীদ বুদ্ধিজীবীদের রূহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

অন্যদিকে বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। দোয়া ও মমোাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান। এছাড়া মোনাজাতে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এ সময় ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ জাতির পিতার পরিবারের সদস্যবৃন্দের রূহের মাগফিরাত কামনা করেও দোয়া করা হয়। এছাড়া ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে দেশের জন্য আত্মদানকারী সকল শহীদ মুক্তিযোদ্ধাদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ উপস্থিত ছিলেন। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মুসল্লীগণ দোয়া ও মুনাজাতে অংশগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *