২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

শান্তিরক্ষীদের প্রশংসা শুনে গর্বে বুকটা ভরে গেছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বের বিভিন্ন দেশে দায়িত্বরত শান্তিরক্ষীদের পেশাদারিত্ব, নিষ্ঠা আন্তরিকতার সঙ্গেদায়িত্বপালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আপনারা বিশ্বে বাংলাদেশের পতাকাকে সমুন্নত রাখবেন। পেশাদারিত্ব, নিষ্ঠা, আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনকরবেন। যখন যে সরঞ্জাম লাগবে, ব্যবস্থা করে দেব।

শনিবার (২৯ মে) ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমেআন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস২০২১উদযাপন অনুষ্ঠানে সংযুক্তহয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সারাবিশ্বে কোভিড১৯ ভীষণভাবে মানুষকে কষ্ট দিচ্ছে। সময় ধৈর্য্য ধীরস্থিরভাবে পরিস্থিতি মোকাবিলা করতেহবে। আল্লাহর ওপর ভরসা রাখতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমাদের যারা শান্তিরক্ষায় যাচ্ছে, তাদের উপযুক্ত প্রশিক্ষণ ব্যবস্থা করছি। সব ধরেনের সুযোগসুবিধা নিরাপত্তার ব্যবস্থাও করছি। চ্যালেঞ্জ মোকাবেলার জন্য যা যা প্রয়োজন সঙ্গে সঙ্গ তাই দেয়ার ব্যবস্থা করছি। সফরেবিশ্বের যখন যেখানে গেছি, সেখানে সেই দেশের প্রধানমন্ত্রী মন্ত্রীরা আমাদের শান্তিরক্ষীদের ভূয়সী প্রশংসা করেছেন। গর্বেআমার বুকটা ভরে গেছে।

শেখ হাসিনা বলেন, ‘আমরা সর্বোচ্চ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ। এটা গর্বের বিষয়, আপনারা বিশ্বশান্তি রক্ষায় কাজ করছেন।যেখানেই যাচ্ছেন, বাংলাদেশের মুখ উজ্জ্বল করছেন। পরকে আপন করে নেয়ার মতো কাজটি করছেন। জানি আপনাদের কষ্টহয়, বৈরী পরিবেশে দায়িত্ব পালন করছেন। এটা একটা চ্যালেঞ্জও। সবচেয়ে সংঘাতপূর্ণজটিল জায়গায় আমাদের শান্তিরক্ষীরাসফলভাবে কাজ করছে। এজন্য আপনাদের ধন্যবাদ জানাই। আপনাদের নিয়ে আমি গর্ববোধ করি।

শান্তিরক্ষী বাহিনী কর্মরত নারীদের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, ‘নারী পাইলটদের নিয়ে খুব গর্ববোধ করি। এখন সবজায়গায় মেয়েদের একটা ভালো সুযোগে আছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের মানুষের অর্থনীতির উন্নয়ন, দারিদ্র্য দূরীকরণ, বর্তমান ভবিষ্যত বংশধরদের জন্য শিক্ষাদীক্ষা, স্বাস্থ্য সুরক্ষা কর্মসংস্থান তৈরি করাই আমাদের কাজ। আমরা সেটা করছি।

অনুষ্ঠানে আরও অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা উপদেষ্টাতারিক আহমেদ সিদ্দিকী, পররাষ্ট্র সচিব, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদসহ বিভিন্ন বাহিনী প্রধান বিভিন্ন দেশেকর্মরত শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com