শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়বে কিনা, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়বে কিনা, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে নতুন করে হামলে পড়েছে প্রাণঘাতী করোনা। এর প্রেক্ষিতে ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে, সংক্রমণ বাড়ছে অস্বাভাবিক গতিতে। এ অবস্থায় চলমান ছুটি আরও বাড়বে কি-না, এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানালেন, এটা নির্ভর করছে পরিস্থিতির ওপর।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আজ রোববার (৩০ জানুয়ারি) এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এদিন রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জন প্রাঙ্গণে এক ব্রিফিংয়ে কথা বলেন তিনি। মন্ত্রী জানান, এখন থেকে শিক্ষার্থী ছাড়াও ১২ বছরের কিশোরদের করোনার টিকা দেওয়া হবে। এছাড়া বুস্টার ডোজের সর্বনিম্ন বয়স কমিয়ে ৪০ করা হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রশ্ন করা হলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সিদ্ধান্ত নেওয়ার জন্য আমাদের হাতে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত সময় আছে। সেই সময় পর্যন্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। করোনা নিয়ন্ত্রণে গঠিত জাতীয় পরামর্শক কমিটিও সংক্রমণের ওপর নজর রাখছে। তাদের সঙ্গে আলোচনা-পর্যালোচনার পরেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে ঘোষণা দেওয়া হবে।
আপনি আরো পড়তে পারেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *