শিশু-কিশোরদের ‘নামাযী’ বানাতে যুবলীগ নেতার উদ্যোগ

শিশু-কিশোরদের ‘নামাযী’ বানাতে যুবলীগ নেতার উদ্যোগ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ের উদ্যোগে শিশু-কিশোরদের নামাযী বানাতে ৪০ দিনের কার্যক্রম শুরু হয়েছে। ওয়ার্ড কাউন্সিলর ও ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহসভাপতি মোহাম্মদ আনোয়ার ইকবাল সান্টুর সরাসরি উদ্যোগে এই আয়োজনের শুরু হবে আগামী ১০ ফেব্রুয়ারি (শুক্রবার)। এদিন ভোরে ফজরের নামাজ থেকে শুরু হয়ে চলবে ২১ মার্চ (মঙ্গলবার) এশার নামাজ পর্যন্ত ধারাবাহিক মোট ৪০ ওয়াক্ত নামাযের জন্য এ আয়োজন চলবে।

গত শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের প্যাডে একটি নোটিশ ইস্যু করেন কাউন্সিলর আনোয়ার ইকবাল সান্টু। তার এই ঘোষণার পর এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তরুণ-যুবকরাও দল বেঁধে এর প্রচারণায় নেমেছেন বলে জানাগেছে।

কাউন্সিলর অফিসের সচিব কল্লোল গণমাধ্যমে বলেন, ‘সোমবার থেকে কাউন্সিলর সাহেব প্রচারণা চালাবেন। এলাকায় অনেক উৎসাহ দেখা গেছে। শুক্র ও শনিবার অফিস বন্ধ থাকায় আজ (রবিবার) থেকে কার্যক্রম শুরু হয়েছে। কাল (সোমবার) কাউন্সিলর নিজেই এলাকায় প্রচারণা কার্যক্রম শুরু করবেন।’

‘শিশু কিশোরদের ৪০ দিন ব্যাপী পাঁচ ওয়াক্ত নামাজ চর্চা প্রতিযোগিতা’ শীর্ষক শিরোনামে কাউন্সিলর আনোয়ার ইকবাল সান্টুর সেই করা প্রতিযোগিতার নোটিশে উল্লেখ করা হয়েছে—

ক. শিশু-কিশোরদের মসজিদমুখী করার লক্ষ্যে ৪০ দিনের পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করার একটি প্রয়াস।

খ. এই আয়োজনে অনুর্ধ্ব ৭ হতে ১৫ বছর বয়সী শিশু কিশোরদেরকে ৪০ দিন (৫×৪০)= ২০০ ওয়াক্ত সালাত অবশ্যই জামাতের সসঙ্গে আদায় করতে হবে।

গ. সম্পূর্ণভাবে ৪০ দিন ৫ ওয়াক্ত সালাত জামাতের সঙ্গে আদায় সক্ষমদের প্রত্যেক শিশুর জন্য পুরস্কার হিসেবে থাকবে আকর্ষণীয় বাই সাইকেল।

ঘ. আগামী ১০ ফেব্রুয়ারি শুক্রবার ফজর হতে প্রতিযোগিতা শুরু হয়ে ২১ মার্চ মঙ্গলবার এশা পর্যন্ত চলবে।

চিঠিতে প্রতিযোগিতার স্থান হিসেবে উল্লেখ করা হয়েছে– আমলীগোলা শাহী মসজিদ, লালবাগ, ঢাকা।

আগামী ৯ ফেব্রুয়ারির মধ্যে ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে (২৫, জগন্নাথ সাহা রোড) আবেদনকারীদের নিবন্ধনের জন্য অনুরোধ করেছেন কাউন্সিলর আনোয়ার ইকবাল সান্টু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *