২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

শীর্ষ রাজনীতিকদের দমন নগ্ন দৃষ্টান্ত : ইসলামী আন্দোলন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, আধুনিক রাষ্ট্রে বহুদলীয় রাজনীতি সর্বজন স্বীকৃত পন্থা। ৫১ বছরের স্বাধীন একটা দেশে বিরোধী রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের এভাবে গ্রেফতার করা এবং রিমান্ডের নামে হয়রানি করা রীতিমত অভদ্রতা এবং দমনমূলক রাজনীতির নিকৃষ্টতম উদহারণ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ‘বিরোধী একাধিক দল থাকবে এবং তারা প্রতিযোগিতা করবে— এটাই সৌন্দর্য। বাংলাদেশের সংবিধানে শাসন ক্ষমতার জন্য প্রতিযোগিতা করা, নির্বাচনি লড়াইয়ে থাকা, ক্ষমতাসীন দলের সমালোচনা করা— এমনকি সরকার পরিবর্তনের চেষ্টা করাও বৈধ বরং এটা আমাদের রক্তে কেনা অধিকার।’

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই যে রাজনীতি চর্চা করছে, তাকে দমনমূলক রাজনীতি ছাড়া আর কিছু বলা যায় না। তবে সমকালে বিরোধী দলের শীর্ষ নেতাদের এক ধরনের উন্মুক্ত রাজনীতি করার সুযোগ দেয়। কিন্তু দুঃখজনক বাস্তবতা হলো— বাংলাদেশে সাম্প্রতিক এই ভদ্রতাও রক্ষা করা হচ্ছে না।’

সভায় উপস্থিত ছিলেন— দলটির প্রেসিডিয়াম সদস্য খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম-মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com