৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

শেখ হাসিনার সফর নিয়ে ভারতীয় মিডিয়ায় ব্যাপক প্রচার

নিজস্ব প্রতিবেদক  ● তিন দিনের সফরে ভারতে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ ৭ বছর পর এই দ্বিপাক্ষিক সফর বেশ গুরুত্ব বহন করে দুই দেশের জন্যই। ভারতীয় মিডিয়াগুলোও এই সফরকে কেন্দ্র করে ব্যাপক প্রচার চালাচ্ছে। গত শুক্রবার দিল্লি পৌঁছানোর পর প্রটোকল ভেঙে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিমানবন্দরে আসেন শেখ হাসিনাকে স্বাগত জানাতে। প্রধানমন্ত্রীর ভারত সফরের শুরু থেকে প্রতিটি আনুষ্ঠানিকতা গুরুত্বের সঙ্গে প্রকাশ ও সম্প্রচার করছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

আনন্দবাজার পত্রিকা, এই সময়, হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি বা দ্য হিন্দু’র মতো প্রভাবশালী সংবাদমাধ্যমগুলোতে ব্যাপক স্থান করে নিয়েছে শেখ হাসিনার সফর। শনিবার দেশটির বহুল প্রচারিত বাংলা দৈনিক আনন্দবাজার পত্রিকার প্রধান খবর ‘মমতার সঙ্গে বসতে চান হাসিনা’। এ ছাড়া ‘টারম্যাকে মোদী’ ও ‘প্রণববাবুর জন্য ইলিশ’ খবর দুটি আলোচিত। পশ্চিমবাংলার অরেকটি জনপ্রিয় পত্রিকা ‘এইসময়’-তেও মমতা ও হাসিনার বৈঠক প্রধান শিরোনাম হয়েছে ‘মমতার সঙ্গে পৃথক বৈঠক চান হাসিনা’। পশ্চিমবাংলার অন্যান্য সংবাদমাধ্যমগুলোও নিয়মিত দৃষ্টি রাখছে সংশ্লিষ্ট বিষয়ে। জাতীয় পরিসরের ইংরেজি সংবাদমাধ্যমগুলোও পিছিয়ে নেই।

বহুল প্রচারিত হিন্দুস্তান টাইমস খবর ছেপেছে ‘বাংলাদেশ পিএম শেখ হাসিনা অ্যাকোর্ডেড সেরেমোনিয়াল ওয়েলকাম অ্যাট রাষ্ট্রপতি ভবন’। টাইমস অব ইন্ডিয়া এ সফরকে নিয়ে বিশ্লেষণী নিবন্ধ প্রকাশ করেছে। জনপ্রিয় এনডিটিভি’র অনলাইন সংস্করণেও প্রধান প্রতিবেদন ছিল শেখ হাসিনার সফর। আরেক প্রভাবশালী পত্রিকা দ্য হিন্দুতেও হাসিনা-মোদির সাক্ষাৎ ছাড়া এবং অন্যান্য বিষয় উঠে এসেছে। ভারতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা পিটিআইসহ আরও অন্যান্য গণমাধ্যমগুলোতেও (ইলেকট্রনিক, প্রিন্ট, অনলাইন) হাসিনার ভারত সফর গুরুত্বের সঙ্গে স্থান পাচ্ছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com