১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

শেয়ার হোল্ডারদের ১৬৮৭ কোটি টাকা লভ্যাংশ দেবে গ্রামীণফোন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পুঁজিবাজারে তালিকাভুক্ত মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন লিমিটেড তাদের শেয়ার হোল্ডারদের ১ হাজার ৬৮৭ কোটি ৮৭ লাখ ৫০ হাজার ২৭৫ টাকা লভ্যাংশ দেবে। অন্তর্বর্তীকালীন লভ্যাংশ হিসেবে এই টাকা শেয়ারহোল্ডারদের দেবে কোম্পানিটি। সোমবার (১৮ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, কোম্পানিটির সর্বশেষ পর্ষদ সভায় শেয়াহোল্ডারদের জন্য ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়াও জানুয়ারি থেকে জুন ২০২২ সালের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

দুটি সিদ্ধান্তের মধ্যে, ২০০৯ সালে তালিকাভুক্ত গ্রামীণফোন লিমিটেডের বর্তমান ১৩৫ কোটি ৩ লাখ ২২টি শেয়ার রয়েছে। এই শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বর্তীকালীন ১২৫ শতাংশ লভ্যাংশ দেবে প্রতিষ্ঠানটি। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ার প্রতি ১২ টাকা ৫০ পয়সা লভ্যাংশ দেওয়া হবে। সেই হিসেবে টাকার পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৬৮৭কোটি ৮৭ লাখ ৫০ হাজার ২৭৫ টাকা।

পর্ষদ ঘোষিত লভ্যাংশের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ আগস্ট। অর্থাৎ এই দিন যাদের কাছে কোম্পানির শেয়ার থাকবে। তারা ঘোষিত লভ্যাংশ পাওয়ার জন্য যোগ্য বিবেচিত হবেন।

দ্বিতীয় সিদ্ধান্ত হচ্ছে- এপ্রিল থেকে জুন ২০২২ সময়ের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৮২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ৬ টাকা ৩০ পয়সা। অর্থাৎ মুনাফা বেড়েছে।

আর চলতি বছরের দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন ২০২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১২ টাকা ৮২ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১২ টাকা ৮৯ পয়সা।

গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৭ টাকা ২৫ পয়সা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com