সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে আসলেন মাওলানা হানিফ জালান্ধরি

সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে আসলেন মাওলানা হানিফ জালান্ধরি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চট্টগ্রামের ফটিকছড়ির জামিয়া ইসলামিয়া বাবুনগরের শতবর্ষী ইসলামী মহাসম্মেলনে যোগ দিতে বাংলাদেশে এসেছেন আল্লামা হানিফ জালান্ধরি। তিনি পাকিস্তানের কওমি মাদরাসাসমূহের সবচেয়ে বড় শিক্ষাবোর্ড বেফাকের দীর্ঘ ২৪ বছরের মহাসচিব।

বৃহস্পতিবার (৫ জানুয়ারী) দুপুরে ঢাকার হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

তিনি বাংলাদেশে এসে ইসলাম ধর্মীয় গবেষণামূলক প্রতিষ্ঠান ইসলামিক রিসার্চ সেন্টার বাংলাদেশ মাদরাসায় বিশ্রাম গ্রহণ করে ফটিকছড়ির জামিয়া ইসলামিয়া বাবুনগরের শতবর্ষী ইসলামী মহাসম্মেলনে যোগ দিতে চট্টগ্রামে যান। বর্তমানে তিনি জামিয়া ইসলামিয়া বাবুনগর মাদরাসায় অবস্থান করছেন।

এদিকে দক্ষিণ পূর্ব এশিয়ার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর এর তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের প্রথম দিনে ফারেগীনদের সম্মান সূচক পাগড়ি প্রদান করা হয়েছে।

গতকাল বুধবার (৪জানুয়ারি) বাদ এশা ফারেগ হওয়া আলেমদের প্রায় ১ হাজার জনকে এ পাগড়ি প্রদান করা হয়। প্রথম দিন বাদ আসর বয়ান করেন, বেফাকের সভাপতি, আল হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান, ‍মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

গতকাল বুধবার জামেয়ার মুহতামিম আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী, নদওয়াতুল উলামা লাখনৌর শাইখুল হাদিস আল্লামা ড. খালেদ গাজী নদভী, মাওলানা মুফতি জসিম উদ্দিন, মাওলানা হাবিবুল্লাহ কাসেমী, মাহাদ্দিস মাওলানা হাবিবুল্লাহ বাবুনগরী, মাহাদ্দিস মাওলানা শফিউল আলম আজিমপুরী, মুফতি মাহমুদুল হাসান ভুজপুরি ও মাওলানা ইউসুফের বরকতময় হাতের ছোঁয়ায় মাথায় পাগড়ি পরিয়ে দেন।

অবশিষ্ট ফারেগিনদেরকে আজ বৃহস্পতিবার (৫জানুয়ারি) বাদ যোহর ও জুমাবার বাদ ফজর জামিয়ার আসাতেজায়ে কেরামদের প্রদান করা হবে।

সূত্র : আওয়ার ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *