৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সকালে খুলছে টঙ্গী ফ্লাইওভারের দুটি লেন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গাজীপুরের টঙ্গী থেকে হাউজ বিল্ডিং পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভারের দুটি লেন রোববার (৬ নভেম্বর) সকালে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এতে করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঢাকামুখী যানবাহনের চাপ কমবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

শনিবার (৫ নভেম্বর) গণমাধ্যমকে সেতু বিভাগ জানায়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাস্তবায়নাধীন বিআরটি প্রকল্পের টঙ্গী ফ্লাইওভারের হাউজ বিল্ডিং-টঙ্গী ফায়ার সার্ভিস অংশে ঢাকামুখী ২টি লেন খুলে দেওয়ার কথা আছে।

বিআরটিএ প্রকল্পের তথ্যমতে, ২০ দশমিক ৫০ কিলোমিটার সড়কের মধ্যে উত্তরা থেকে টঙ্গীর চেরাগআলী পর্যন্ত সাড়ে ৪ কিলোমিটার এলিভেটেড বিআরটি লেন এবং বাকি ১৬ কিলোমিটার থাকবে সমতলে। এই প্রকল্পের জন্য নির্মাণ করা হচ্ছে ৬টি ফ্লাইওভার। এর মধ্যে টঙ্গী থেকে হাউজ বিল্ডিং পর্যন্ত ফ্লাইওভারটির দুটি লেন যানবাহন চলাচলের জন্য খুলে দিচ্ছে কর্তৃপক্ষ। এতে দুই কিলোমিটারের বেশি সড়কে ঢাকামুখী যানবাহন অনেকটা নির্বিঘ্নে চলাচল করতে পারবে।

ঢাকা বিআরটি কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম বলেন, সাড়ে ৪ কিলোমিটার দীর্ঘ টঙ্গী ফ্লাইওভারের হাউজ বিল্ডিং-টঙ্গী ফায়ার সার্ভিস অংশে ঢাকামুখী ২টি লেন আগামীকাল সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যান চলাচলের জন্য উন্মুক্ত করবেন। তারপর ফ্লাইওভারের ফায়ার সার্ভিস প্রান্ত থেকে যান চলাচল শুরু হবে। এতে টঙ্গী আব্দুল্লাহপুর অংশের যানজট কমে আসবে। এখন যেহেতু বৃষ্টি কমে এসেছে তাই দুর্ভোগ অনেকটা সমাধান হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com