সন্তান মানুষ করতে হলে তাকে সময় দিন: মোহাম্মদ সাদিক

সন্তান মানুষ করতে হলে তাকে সময় দিন: মোহাম্মদ সাদিক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ সাদিক বলেছেন, শিক্ষার্থীদের নিজের সন্তান মনে করে যত্নের সঙ্গে সুশিক্ষা দিতে হবে। এটি প্রত্যেক শিক্ষকের কর্তব্য। পাশাপাশি প্রতিটি পরিবারে বাবা-মায়েরও দায়িত্ব হলো সন্তানকে পারিবারিক শিক্ষায় শিক্ষিত করা।

শনিবার (৯ মার্চ) সকালে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়নে নাসরিন সুলতানা মেধাবৃত্তি প্রদান ও ফারিহা একাডেমির বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন মোহাম্মদ সাদিক।

প্রধান অতিথির বক্তব্যে ড. মোহাম্মদ সাদিক আরও বলেন, সন্তানরা যেন মাদক বা যেকোনো প্রকার নেতিবাচক কর্মকাণ্ড থেকে দূরে থাকে, সেজন্য তাদের প্রতি নজর রাখতে হবে। ছোট ছোট ছেলেমেয়েদের সঠিক বিকাশের জন্য তাদের সময় দিতে হবে, ভালোবাসা দিতে হবে। কর্মজীবী বাবা-মায়েরা কাজে ব্যস্ত থাকলেও সন্তানের জন্য সময় বের করতে হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল হুদা মুকুট, পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক জ্যোর্তিময় দাস, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, ফারিহা একাডেমির পরিচালক নাসরিন সুলতানা দিপা এবং ফারিহা একাডেমির অধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফারিহা একাডেমির চেয়ারম্যান আসাদুজ্জামান সেন্টু। শিক্ষক দেবাশীষ তালুকদার শুভ্র’র সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে বক্তব্য দেন শিক্ষক জাহানারা বেগম।

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান ও বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *