২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সন্ত্রাস, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে রোল মডেল : পুলিশ প্রধান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সন্ত্রাস, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে রোল মডেল বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেছেন, সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে পড়তে যেন না পারে এজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সচেতন আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ বিষয়ে পুলিশ জিরো টলারেন্স নীতিতে রয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) রাত সাড়ে ৯টায় নারায়ণগঞ্জের একশত চল্লিশ বছরের ঐতিহ্যবাহী আমলাপাড়া পূজামণ্ডপ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। এ সময় মণ্ডপে আগতদের জন্য মণ্ডপ কমিটির কাছে উপহার স্বরূপ ফল প্রদান করেন। কমিটি সব অতিথিদের সম্মান জানিয়ে উত্তরীয় পড়িয়ে দেন তিনি।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, দুষ্কৃতিকারীরা সুযোগ পেলেই অপকর্মে লিপ্ত হয়ে পড়ে। হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান সবার মধ্যে বিরাজমান সম্প্রীতির বন্ধন এবং ঐতিহ্য নষ্ট করতে চায় তারা। আজ মহা নবমী, আজ রাত খুবই গুরুত্বপূর্ণ। যেসব মণ্ডপে সিসি ক্যামেরা লাগানো হয়েছে, সেখানে তারা কিছু করবে না। কিন্তু যেখানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা যায়নি, সেই মণ্ডপগুলোতে রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত অন্তত দুই জন করে নিরাপত্তা প্রহরী রাখবেন। পাশাপাশি আমাদের গোয়েন্দা শাখা মাঠে তৎপর থাকবে। এছাড়াও পুলিশের টহল বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, এবার গতবারের চেয়ে সারা দেশে ২ হাজারের বেশি পূজামণ্ডপ হয়েছে। আপনাদের নিরাপত্তার স্বার্থে পুলিশ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। নারায়ণগঞ্জ দেশের মধ্যে সবচেয়ে বেশি অসাম্প্রদায়িক বলে অবদান রেখেছে। এই ধারাবাহিকতা ভবিষ্যতেও বজায় থাকবে বলে আশা করি।

এবার উৎসবে সহিংসতার কোনো গোয়েন্দা তথ্য নেই। শান্তিপূর্ণভাবে সনাতন ধর্মাবলম্বীদের এই উৎসব শেষ হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন আইজিপি।

এ সময় উপস্থিত ছিলেন অ্যাডিশনাল ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, অ্যাডিশনাল ডিআইজি সাইদুর রহমান, জেলা প্রশাসক মনজুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, র‍্যাব-১১ এর অধিনায়ক তানভীর মাহমুদ পাশা, আমলাপাড়া পূজামণ্ডপের সভাপতি প্রবীর কুমার সাহাসহ পুলিশ হেড কোয়ার্টার ও জেলা পুলিশের কর্মকর্তারা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com