১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

‘সব ধর্মের মানুষকে মিলেমিশে দেশের জন্য কাজ করতে হবে’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আর অসাম্প্রদায়িক চেতনার ক্ষেত্রে আমাদের সরকারের অবস্থান জিরো টলারেন্স। সব ধর্মের লোকজনকে মিলেমিশে দেশের জন্য কাজ করতে হবে। ধর্ম যার যার, উৎসব সবার- এই নীতিতে সরকার বদ্ধপরিকর।

শনিবার লাকসাম উপজেলার কোয়ার এলাকায় বৌদ্ধ বিহারের মাঠে থেরবাদী বৌদ্ধদের বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার অধ্যাপক ধর্মরক্ষিত মহাথের’র জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংঘরাজ শাসন শোভন ড. জ্ঞানশ্রী মহাথেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি), স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ।

তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ একটি সার্বজনীন রাষ্ট্র। এ দেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একসঙ্গে বসবাস করছে। ধর্ম যার যার অনুষ্ঠান সবার; এরকম অনুভূতি নিয়ে আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, সংঘরাজ ভিক্ষু মহাসভার অধ্যাপক ধর্মরক্ষিত মহাথের আমার শ্রদ্ধাভাজন একজন ব্যক্তি। তার জন্মস্থান আমার সংসদীয় আসনের মধ্যে। তিনি ছিলেন ধর্ম-বর্ণ নির্বিশেষ একজন মানুষ। তার আর্দশ ছিল সব প্রাণী সুখি হোক। তাই তিনি সেই আদর্শে মানুষের মঙ্গলের জন্য কাজ করে গেছেন বলে মন্ত্রী উল্লেখ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন কুমিল্লা জেলাপ্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার (পিপিএম) ফারুক আহমেদ, লাকসাম উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভুঁইয়া, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক বি.কম, গোলাম সরোয়ার, বাবু সুপ্ত ভূষণ বড়ুয়া, এডভোকেট এনায়েত উল্লা, তাবারক উল্লা কায়েস, মেয়র অধ্যাপক আবুল খায়ের, এড. রফিকুল ইসলাম হিরা, মহব্বত আলী, নিজাম উদ্দিন শামীম, ওসি মেজবাহ উদ্দিন ভুঁইয়া প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com