সমঝোতা ছাড়া একতরফা তফসিল জনগণ মানবে না: ইসলামী আন্দোলন

সমঝোতা ছাড়া একতরফা তফসিল জনগণ মানবে না: ইসলামী আন্দোলন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: রাজনৈতিক সমঝোতা ছাড়া একতরফা আত্মঘাতী তফসিল ঘোষণা দেশবাসী মানবে না বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিলস্নাহ আল-মাদানী। তিনি বলেন, আন্দোলনরত বিরোধী দলগুলোর সাথে সমঝোতা ছাড়া একতরফা তফসিল ঘোষণা হলে ১৫ নভেম্বর বিকাল ৩টায় নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল হবে। একতরফা তফসিল ঘোষণা দেশকে গৃহযুদ্ধের পথে নিয়ে যাবে। রাজনৈতিক সমঝোতা ছাড়া একটি দলের ইচ্ছা পুরণের তফসিল দেশবাসী মানবে না। রাজনৈতিক দলগুলোকে আস্থায় না নিয়ে সমঝোতাবিহীন তফসিল ঘোষণা হলে নতুন করে দেশে সংকট তৈরি হবে এবং দেশ নিশ্চিত গৃহযুদ্ধের দিকে ধাবিত হবে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে পল্টনস্থ কার্যালয়ে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদসহ ইসলামী আন্দোলনের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

প্রিন্সিপাল মাদানী বলেন, নির্বাচন কমিশন দলীয় সরকারের অধীনে তফসিল ঘোষণা করলে দলদাস হিসেবে চিহ্নিত হবেন। দেশের অধিকাংশ রাজনৈতিক দলের মতামত উপেক্ষা করে ইসি হাবিবুল আউয়াল কমিশন নির্বাচনের নামে জাতির সামনে আরেকটি তামাশার দ্বার উন্মোচন করতে চায়। কিন্তু জনগণ তা কোনভাবেই মানবে না।

ইসলামী আন্দোলন হুঁশিয়ারি দিয়েছে- একতরফা তফসিল ঘোষণা হলে ১৫ নভেম্বর বুধবার বিকাল ৩টায় বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত শেষে নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *