সমমনা কয়েকটি দলের সঙ্গে বিএনপির বৈঠক

সমমনা কয়েকটি দলের সঙ্গে বিএনপির বৈঠক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সরকার বিরোধী আন্দোলনে থাকা গণঅধিকার পরিষদসহ সমমনা কয়েকটি দল ও সংগঠনের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বুধবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পৃথকভাবে এতে অংশ নেয় নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, গণফোরাম (মন্টু), পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, গণঅধিকার পরিষদ (ফারুক হাসান)। বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্কাইপিতে যুক্ত হন। এসময় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটি সদস্য ডক্টর আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান।

বৈঠক সূত্র জানায়, সভার শুরুতেই রাজপথে অব্যাহত আন্দোলন সংগ্রামে ভূমিকা রাখায় দল ও সংগঠনগুলোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বিএনপি হাইকমান্ড। জোটের এক নেতা জানান, বৈঠকে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেছেন-আমাদের ভোট বর্জনের আন্দোনে সফল হয়েছে। দেশের ৯৭ ভাগ মানুষ কেন্দ্রে ভোট দিতে যায়নি। গণতন্ত্র, ভোটাধিকার ও জনগণের বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। বিজয় সুনিশ্চিত। সভায় চলমান আন্দোলন অব্যাহত এবং আরও কঠোর কর্মসূচি দেওয়ার জন্য বিএনপির প্রতি আহ্বান জানান নেতারা।

পৃথক পৃথক বৈঠকে অংশ নেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক রাশেদ খান। রাতে অ্যাডভোকেট সুব্রত চৌধুরীর নেতৃত্বে গণফোরাম ও পিপলস পার্টি, কমরেড আবুল কালামের গণতান্ত্রিক বাম ঐক্য, ইসমাইল সম্রাটের নেতৃত্বে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও ফারুক হাসানের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। এরআগে মঙ্গলবার ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট ও বাংলাদেশ লিবারেল ডেকোক্রেটিক পার্টি এলপিডির সঙ্গে বৈঠক করে বিএনপির শীর্ষ নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *