৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সম্প্রীতির পরিবেশ রক্ষায় সরকার সবকিছু করবে : ধর্ম-প্রতিমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে একটি গোষ্ঠী দেশের সম্প্রীতির পরিবেশ নষ্ট করতে তৎপর রয়েছে বলে মন্তব্য করেছেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। তিনি বলেন, সম্প্রতি দুর্গাপূজা চলাকালীন দেশের বিভিন্ন হামলা চালিয়ে সম্প্রীতির পরিবেশ নষ্ট করেছে একটি গোষ্ঠী। দেশে সম্প্রীতির পরিবেশ নিশ্চিত করতে সরকার সম্ভাব্য সবকিছু করবে।

মঙ্গলবার সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় ক্ষতিগ্রস্ত দেবালয়, মন্দির ও ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান পুনর্বাসন বিষয়ে এক বিশেষ আলোচনা সভা শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন প্রতিমন্ত্রী। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

ফরিদুল হক খান বলেন, শারদীয় দুর্গাপূজা এবং তার পর সংগঠিত সহিংসতায় ক্ষতিগ্রস্ত দেবালয় ও ব্যবসা প্রতিষ্ঠান, ব্যক্তি এবং হতাহতদের পুনর্বাসন করা হবে। সনাতন ধর্মাবলম্বীদের মনোবল দ্রুত ফিরিয়ে আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ জন্য হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টিরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন। কাল কুমিল্লা থেকে শুরু করে হাজিগঞ্জ, কোম্পনীগঞ্জ নোয়াখালী হয়ে চট্টগ্রাম যাবেন ট্রাস্টিরা। প্রতিমন্ত্রী এর নেতৃত্ব দেবেন। কুমিল্লা, নোয়াখালী ও চট্টগ্রামে আন্ত-ধর্মীয় সংলাপেও অংশ নেবেন তারা। হামলায় নিহত পাঁচজনকে ৫০ হাজার টাকা অনুদান ছাড়াও ক্ষতিগ্রস্ত নিবন্ধিত স্থায়ী মন্দিরের প্রয়োজনীয় সংস্কারও করে দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে এক ও অভিন্ন শিক্ষাব্যবস্থা প্রচলনের উদ্যোগ নেওয়া হবে বলেও প্রতিমন্ত্রী জানান।

সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বীরেন শিকদার এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি , অসীম কুমার উকিল এমপি, পঙ্কজ দেবনাথ এমপি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল আউয়াল হাওলাদার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সচিব ডা. দীলিপ ঘোষ, ও মহানগর পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি শৈলন্দনাথ মজুমদার উপস্থিত ছিলেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com