সম্প্রীতি-সহিষ্ণুতা বজায় রাখতে মাওলানা সিদ্দিকুল্লাহর আহ্বান

সম্প্রীতি-সহিষ্ণুতা বজায় রাখতে মাওলানা সিদ্দিকুল্লাহর আহ্বান

পাথেয় ডেস্ক : একশ্রেণীর মানুষ হিংসা বিদ্বেষ দিয়ে জাতীয় সংহতিকে ছাড়খার করে দিতে চায় বলে অভিমত ব্যক্ত করেছেন রাজ্যের গ্রন্থাগার ও জনশিক্ষা প্রসার দফতরের মন্ত্রী মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী। তিনি বলেন, সাধারণ মানুষ দাঙ্গা চায় না। দাঙ্গাবাজেরা হিন্দু মুসলিম সবার শত্রু তারা দেশের শত্রু তারা জাতির শত্রু।

ইসলাম ধর্ম শান্তির ধর্ম জানিয়ে মাওলানা সিদ্দিকুল্লাহ বলেন, আর দাঙ্গাবাজদের আসানসোলের ইমাম সাহেবর পা ধোয়া পানি খাওয়া দরকার। কলিজার টুকরা চলে গেছে আর তিনি মানুষকে শিক্ষা দিচ্ছেন, “সবাই মিলেমিশে থাকুন। আমার সন্তান গেছে, কিন্তু যেন আর কখোনই কোনো মায়ের কোল খালি না হয়…।”

দেশের প্রতি নিজের মমতার কথা জানিয়ে পশ্চিম বাংলার এই মন্ত্রী বলেন, দেশের এই সন্ধিক্ষণে আমাদের অনেক দায়িত্ব। এই মজলিশে অনেক গুরুজন এসেছেন, বহু যুবক ভাইয়েরা এসেছেন, আপনারা যারা সবাই এখানে উপস্থিত আছেন তাদের বলছি, ধৈর্যহারা হবেন না, আপনারা সম্প্রীতি বজায় রাখবেন।

তিনি বলেন, আমরা ভারতীয়, আমরা কারো দয়ায় এই দেশে বাস করিনা। (যারা কথায় কথায় আমাদের পাকিস্তান বাংলাদেশে পাঠানোর হুমকি দেয় তারাও জেনে রাখুক) পাকিস্তান, বাংলাদেশে যাওয়ার কোনো প্রশ্নই এখানে নেই। এটা আমাদের মাটি, এই মাটিতে আমাদের নাড়ি পোঁতা আছে, মৃত্যুর পরে এই মাটিতেই আমাদের কবর হবে, ক্বিয়ামতের দিনে এই মাটি থেকেই আল্লাহর দরবারে আমাদের হাজির করা হবে। ভারতের মাটি বাংলার মাটি আমাদের কাছে পবিত্র মাটি।
শান্তির আহ্বান জানিয়ে জমিয়ত নেতা বলেন, সবার কাছে আহ্বান করি, আপনারা প্রকৃত দেশপ্রেম, সম্প্রীতি, সহিষ্ণুতা বজায় রাখুন।

সম্প্রতি ভারতে শান্তিপ্রতিষ্ঠার লক্ষ্যে প্রদত্ব সোশ্যাল মিডিয়ায় প্রচারিত ভিডিও’র নির্বাচিত অংশ পাথেয়২৪-এর পাঠকের জন্য দেয়া হলো।

গ্রন্থনা : আবদুল্লাহ শাকির,                             সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *