২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

সরকারকে একটা ধাক্কা মারতে হবে : ফয়জুল করীম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেছেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। কিন্তু বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে সমন্বয় করে মানুষের বেতন তো বাড়ায়নি।

তিনি বলেন, মানুষ চলবে কী করে। ভাড়া বেড়েছে। সবকিছুর দাম বাড়বে। দেশের মানুষ চিকিৎসা-খাদ্যের অভাবে মারা যাবে। খোলা আকাশের নিচে মানুষ না খেয়ে পড়ে থাকবে। এটা হতে পারে না। সরকার দেশ চালাতে ব্যর্থ হয়েছে। মানুষের মৌলিক চাহিদা পূরণর ব্যর্থ হয়েছে। তাই এ সরকারকে একটা ধাক্কা মারতে হবে।

রোববার (৭ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি প্রত্যাহার ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল পূর্ববর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফয়জুল করীম বলেন, যারা দাম বাড়ায়, তাদের কোনো সমস্যা নেই। তেলের দাম এক লাখ টাকা লিটার হলেও সমস্যা নেই। কারণ দুর্নীতি লুটপাট করে তারা হাজার হাজার কোটি টাকা জমিয়ে রেখেছে। পাঁচশ টাকা নোটের উপর যতটুকু চাল ধরে, এ পরিমাণ চাল পাঁচশ টাকা হলেও তাদের কোনো সমস্যা হবে না।

তিনি বলেন, সরকার কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠান নয়, সরকার হলো জনগণের সেবামূলক প্রতিষ্ঠান। তারা জনসেবায় কাজ করবে। এক বছরে ১১ হাজার কোটি টাকা লাভের জন্য সরকার নয়। সরকার রাতের ভোটে এসেছে। জনগনের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই।

এ সময় তিনি আগামী ৯ আগস্ট জেলায় জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচির ঘোষণা করেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমেদ, গাজী আতাউর রহমান, শেখ ফজলে বারী মাসউদ, ড. শহিদুল ইসলাম, আলহাজ্ব আনোয়ার হোসেনসহ আরও অনেকে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com