১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সরকার ও হেফাজতের মধ্যে দূরত্ব সৃষ্টি করছে নাস্তিকরা : বাবুনগরী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সরকার ও হেফাজতের মধ্যে দূরত্ব সৃষ্টি করছে নাস্তিকরা মন্তব্য করে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমরা আপনার শত্রু নই। আমরা আপনাকে সবসময় সৎ পরামর্শ দিই এবং নসিহত করি। আমাদের আন্দোলন, মিটিং-মিছিল সরকার ও দেশের বিরুদ্ধে নয়। আমাদের এ আন্দোলন অন্যায়ের বিরুদ্ধে, জালেমের বিরুদ্ধে এবং নাস্তিকদের বিরুদ্ধে- যা চলতেই থাকবে।’

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়া ও যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন স্থানে মোদিবিরোধী আন্দোলনে পুলিশি হামলার প্রতিবাদ, নিহত ও আহতদের ক্ষতিপূরণ এবং হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কেন্দ্রীয় অংশ হিসেবে হাটহাজারী উপজেলা হেফাজতের ব্যবস্থাপনায় ডাকবাংলো চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হেফাজত আমীর এসব কথা বলেন।

শুক্রবার জুমার নামাজের পর হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা শাখার সভাপতি ও হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা শোয়াইব জমিরীর সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে আল্লামা জুনায়েদ বাবুনগরী সম্প্রতি ঢাকার বায়তুল মোকাররম, হাটহাজারী ব্রাহ্মণবাড়িয়া ও যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশের গুলিতে নিহত শহিদদের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার ব্যবস্থা সরকারকে করার দাবি জানান।

তাছাড়া এ ঘটনাকে কেন্দ্র করে যেসব হেফাজত নেতা ও তৌহিদী জনতাকে বিনা কারণে গ্রেফতার করেছে তাদের অতিসত্বর নিঃশর্ত মুক্তি দিতে হবে। হেফাজতের সব নেতাকর্মী, আলেম-ওলামা ও তৌহিদী জনতাসহ যাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে তাদের ওই সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হব। হাটহাজারীতে ৩৬ জনের নামে যে মিথ্যা মামলা করা হয়েছে ওই মামলা অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে।

উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হোসাইন, যুগ্ম সম্পাদক মাওলানা এমরান সিকদার ও সাংগঠনিক সম্পাদক মাওলানা কামরুল ইসলামের যৌথ সঞ্চালনায় উক্ত বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হেফাজতের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মুফতী মুহাম্মদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা নাছির উদ্দিন মুনির, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস, কেন্দ্রীয় সহ-অর্থ সম্পাদক আহসান উল্লাহ, কেন্দ্রীয় সহ-ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মাওলানা জুনাইদ বিন ইয়াহইয়া।

আরও পড়ুন: ‘করোনার দোহাই দিয়ে মাদ্রাসা বন্ধ করলে কঠোর আন্দোলন’

এতে বক্তব্য রাখেন- হেফাজতে ইসলাম হাটহাজারী পৌরসভা শাখার সভাপতি মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী, সহ-সভাপতি মাওলানা হাফেজ আলী আকবর, হাটহাজারী উপজেলা সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ, পৌর সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ, হেফাজত আমীরের ব্যক্তিগত সহকারী ও হাটহাজারী উপজেলা শাখার সহ-প্রচার সম্পাদক, মাওলানা ইন’আমুল হাসান ফারুকী, মাওলানা সোহাইল চৌধুরী, মাওলানা হাফেজ আব্দুল মাবুদ, মাওলানা নজরুল ইসলাম ও মাওলানা হাবিব উল্লাহ হাবিব প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com