সরকার ভুল পথে পা বাড়িয়েছে : ফয়জুল করীম

সরকার ভুল পথে পা বাড়িয়েছে : ফয়জুল করীম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, তাড়াহুড়ো করে ইসি গঠন আইন করে সরকার ভুল পথে পা বাড়িয়েছে। চাতুর্যপূর্ণ ইসি আইন বর্তমান সরকারের জন্য বুমেরাং হবে ।

বুধবার (০২ ফেব্রুয়ারি) রাজধানীর পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্ব শাখার সভাপতি শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইউসুফ পিয়াসের সঞ্চালনায় অনুষ্ঠিত নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি ফয়জুল করীম আরো বলেন, বর্তমান সরকার শুধু জনগনের ভোটের অধিকার হরণ করেই ক্ষান্ত হয়নি বরং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে জনজীবন দূর্বিষহ করে তুলেছে। এছাড়াও তিনি ঢাকা আলিয়ার জমি অধিগ্রহণের পায়তারা বন্ধ করার আহবান জানান।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, আগামী দিনে ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য যোগ্য,দক্ষ ও আদর্শিক নেতৃত্বের বিকল্প নেই। তাই যোগ্য নেতৃত্বের তৈরির জন্য তিনি ছাত্র সমাজের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল আমিন বলেন, আজ দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংসের দ্বারপ্রান্তে। করোনার খোড়া অজুহাতে দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার পায়তারা চলছে। দেশের সকল প্রতিষ্ঠান খোলা রেখে শুধুমাত্র শিক্ষাক্ষেত্রে বিধি নিষেধে প্রয়োগের নিন্দা জানান এবং অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার আহবান জানান তিনি।

নগর সভাপতি শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান বলেন আমরা স্বাধীন দেশের নাগরিক হয়েও আজ পরাধীন। সংবিধানে অবাধে সভা-সমাবেশ করার অধিকার যেকোনো নাগরিক ও সংগঠনের আছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের হল সম্মেলন অবাধে অনুষ্ঠিত হলেও আমাদের পূর্ব নির্ধারিত যাত্রাবাড়িস্থ আরভেন কনভেনশন সেন্টারে নগর সম্মেলন করতে প্রশাসন নিষেধাজ্ঞা প্রদান করার মাধ্যমে একই দেশে দ্বৈতনীতির বহিঃপ্রকাশ ঘটেছে যা কোনভাবেই মেনে নেওয়া যায় না।

সম্মেলনে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০২২ সেশনের কমিটি ঘোষনা করা হয়। নবগঠিত কমিটিতে সভাপতি- সাব্বির আহমেদ, সহ-সভাপতি- ইউসুফ পিয়াস ও সাধারণ সম্পাদক- এম জসিম খাঁ মনোনীত হয়।

সুত্র: যুগান্তর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *