৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বোচ্চ মৃত্যুর দিনে সর্বোচ্চ গ্রেফতার!

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনা প্রতিরোধে কঠোর বিধিনিষেধ মানাতে মামলা-জরিমানা করেও লোকজনকে ঘরে রাখা যাচ্ছে না। সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের ৭ম দিনে অকারণে বের হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ১১০২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এছাড়াও ডিএমপি ট্রাফিক কর্তৃক ৮০৪ টি গাড়িকে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে মোবাইলকোর্টে ২৪৫ জনকে এক লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৭ জুন) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএমপির (মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বলেন, সরকারের বিধিনিষেধ বাস্তবায়নে রাজধানীতে পুলিশের বিভিন্ন টিমের সদস্যরা কাজ করছে। যারা যৌক্তিক কারণ ছাড়া ঘর থেকে বের হচ্ছেন তাদের আইনের আওতায় ও জরিমানা করা হচ্ছে। তবে অনেকেই ঘর ছেড়ে কোন কারণ ছাড়াই বেরিয়ে পরছে।

এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লা থেকে শুরু করে সড়ক ও মহাসড়ক ঘুরে গত ছয়দিনের লকডাউনের তুলনায় সর্বত্র ঢিলেঢালা ভাব দেখা যায়। রাস্তাঘাটে সকাল থেকেই ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাস, লরি, ট্রাক, কাভার্ডভ্যান ও মোটরসাইকেলসহ অধিক সংখ্যায় যানবাহন চলাচল করতে দেখা যায়।

পুলিশের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা জানায়, রাজধানীর তেজগাঁও, শাহবাগ, রমনা, মোহাম্মদপুর, মতিঝিল, মিরপুর, গুলশান থেকে গাড়িগুলোকে জরিমানা ও আটক করা হয়। আটকদের বিভিন্ন মেয়াদে সাজাও দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া রাজধানীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সরব উপস্থিতি দেখা গেছে। পাশাপশি অলিগলি, কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় বাজারে আগের দিনগুলোর চেয়ে মানুষের উপস্থিতি আজ অনেক বেশি ছিলো।

এদিকে মঙ্গলবার করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের ৬ষ্ঠ দিনে অকারণে বের হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৪৬৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও ডিএমপি ট্রাফিক কর্তৃক ১০৮৭ টি গাড়িকে ২৫ লাখ ২৯ হাজার ২৫ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে মোবাইলকোর্টে ৩০৫ জনকে ২ লাখ ২৭ হাজার ৪৮০ টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com