১১ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ , ২১শে জিলকদ, ১৪৪৪ হিজরি

সাইফি উপাধী দিয়েছিলেন শাইখুল হাদিস আজিজুল হক রহ.

সাইফি উপাধী দিয়েছিলেন শাইখুল হাদিস আজিজুল হক রহ.

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জামায়াতকেন্দ্রীক নতুনভাবে আলোচনায় আসা হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের বাবা খেলাফত মজলিসের প্রতিষ্ঠাতা শাইখুল হাদিস আজিজুল হক রহ.-এর কাছ থেকে সাইফি উপাধী পেয়েছিলেন বলে মন্তব্য করেছেন দেশের খ্যাতিমান আলেম ও ওয়ায়েজ মাওলানা দেলোওয়ার হোসাইন সাইফি।

তিনি পাথেয় টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পুরনো টাউনে হক্কানী আলেমদের বিরুদ্ধে আয়োজিত জামায়াতে ইসলামীর একসভা মিছিলসহ গিয়ে আমরা পণ্ড করে দিয়েছিলাম। তখন লালবাগ মাদরাসায় দেশের শীর্ষ অনেক আলেমগণ বৈঠকে বসেছিলেন তাদের এই আয়োজনকে কীভাবে বন্ধ করা যায়। আমি মসজিদে দাঁড়িয়ে এক বক্তৃতার মাধ্যমে মুসল্লিদের নিয়ে সরাসরি মওদুদীদের অনুষ্ঠান বানচাল করে দিয়েছিলাম। পরে খুশি হয়ে শাইখুল হাদিস আজিজুল হক রহ. আমাকে সাইফি উপাধী দিয়ে বলেছিলেন, জামাতিদের আছে সাঈদি আমাদের আছে সাইফি। তরবারের মতোই বাতিলকে আঘাত করতে থাকবেন সাইফি।

বৃহস্পতিবার পাথেয় টোয়েন্টিফোর ডটকমকে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন মাওলানা দেলোওয়ার হোসাইন সাইফি।

তিনি বলেন, এরপর থেকে দেশের অনেক আলেমও আমাকে সাইফি নামে ডাকতে শুরু করলেন। সে থেকেই আমার নামের শেষে সাইফি যুক্ত করে চলেছি।

মাওলানা দেলোওয়ার হোসাইন সাইফি বলেন, আমরা বাতিলের বিরুদ্ধে কাজ করছি। যারাই বাতিলের সঙ্গে আঁতাত করবে আমরা তাদের সঙ্গে নেই। মওদুদীদের পানি দিয়ে সত্তর ধৌত করলেও তারা তাদের আদর্শ থেকে ফিরে আসবে না। আল্লাহ তাদের হেদায়াত দান করুন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২৩ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com