সাকিবের ক্যানসার ফাউন্ডেশনের যাত্রা শুরু

সাকিবের ক্যানসার ফাউন্ডেশনের যাত্রা শুরু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : লন্ডনে ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশনের’ আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো রোববার (৭ মে)। স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় লন্ডনের আরিয়ানা ব্যাঙ্কুইটিং হলে গালা ডিনারে ফাউন্ডেশনের চেয়ারম্যান বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান আনুষ্ঠানিকভাবে পথ চলার ঘোষণা দেন।

বাংলাদেশে ক্যানসার রোগীদের মধ্যে সচেতনতা তৈরি ও তাদের চিকিৎসা সহায়তার জন্য গত ২৪ মার্চ সাকিব আল হাসানের জন্মদিনে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

এই ক্যানসার ফাউন্ডেশনের তহবিল সংগ্রহের লক্ষ্যে বিশ্বের উন্নত দেশগুলোতে চ্যারিটি নিবন্ধন করা হবে। এরই অংশ হিসেবে লন্ডনে ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’ যুক্তরাজ্যের যাত্রা শুরু হল। যুক্তরাজ্যে চ্যারিটি নিবন্ধন এখনো প্রক্রিয়াধীন থাকায় এই অনুষ্ঠান থেকে কোন অর্থ সংগ্রহ বা কারও কাছ থেকে প্রতিশ্রুতি নেয়া হয়নি।

সংক্ষিপ্ত বক্তব্যে সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশনের জন্য যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, দেশের জন্য আমরা সবাই একসাথে কাজ করতে চাই। এই মহতী উদ্যোগে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এক ভিডিও বার্তায় সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির ক্যানসারে তার বাবামা হারানোর কথা বলেন। তিনি বলেন আমরা চাইলে আমাদের চারপাশের ক্যানসার রোগীদের বাঁচাতে পারি। আমি খুবই খুশী এই সংগঠনের সাথে কাজ করতে পেরে, যে সংগঠনটি খুব কাছ থেকে ক্যানসার রোগীদের জন্য কাজ করবে।

এই অনুষ্ঠানের সমন্বয়ক বাংলাদেশ অনূর্ধ্ব১৯ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কাফী খান বলেন, ‘গত ২৪ মার্চ সাকিব আল হাসানের জন্মদিনে ক্যানসার ফাউন্ডেশনের ঘোষণার পর এটি আমাদের প্রথম আয়োজন। প্রবাসীদের মধ্যে সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশনের বার্তা পৌঁছে দিতে চাচ্ছি। লন্ডনে চ্যারিটি রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। রেজিষ্ট্রেশন এবং অন্যান্য আনুষাঙ্গিকতা শেষ করে আমরা ফাউন্ডেশনের জন্য তহবিল সংগ্রহের কাজ শুরু করবো।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ব্যারোনেস পলা উদ্দিন, টাওয়ার হ্যামলেটসের ডেপুটি মেয়র মাইয়ুম মিয়া তালুকদার, স্পিকার শাফী চৌধুরী,ক্যানসার বিশেষজ্ঞ ডাক্তার প্রফেসর ইমতিয়াজ আহমেদ, লন্ডন বাংলা প্রেসক্লাব সভাপতি ইমদাদুল হক ও তোফায়েল আহমদ। সবশেষে মোনাজাত পরিচালনা করেন ইমাম কাদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *