সাতক্ষীরায় ফণীর আঘাতে লন্ডভন্ড বিদ্যালয়

সাতক্ষীরায় ফণীর আঘাতে লন্ডভন্ড বিদ্যালয়

পাথেয় রিপোর্ট : সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মুন্সিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়টি শুক্রবার (৩ মে) রাতে প্রবল ঝড়ে তছনছ হয়ে গেছে। ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে পুরো বিদ্যালয়টি ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে বিদ্যালয়টির আসবাবপত্রসহ টিনের চাল লন্ডভন্ড হয়ে যায়। অর্থের অভাবে এখনো সেটি সংস্কার করা সম্ভব হয়নি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসুদেব মাঝি বলেন, বিদ্যালয়টি ২০০২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এ পর্যন্ত সুনামের সঙ্গে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে এখানে ২০৭ জন ছাত্রছাত্রী পড়ালেখা করছে। আটজন শিক্ষক ও তিনজন কর্মচারীর নিরলস পরিশ্রমের ফলে প্রতি বছর জেএসসি-এসএসসি পরীক্ষায় সুনাম অর্জন করছে। ঝড়ে লন্ডভণ্ড হয়ে গেছে বিদ্যালয়টি। এতে ব্যাহত হবে শিক্ষা কার্যক্রম।

বিদ্যালয়টি দ্রুত সংস্কারের দাবি জানিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সূর্য্য কান্ত মৃধা বলেন, দ্রুত সময়ের মধ্যে সরকারি সহায়তায় জরাজীর্ণ বিদ্যালয়টি সংস্কার ও একটি আধুনিক ভবন নির্মাণের দাবি জানাই। বিদ্যালয়টি সুনামের সঙ্গে পরিচালিত হয়ে আসছে। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুত সংস্কার না করা পর্যন্ত ব্যাহত হবে শিক্ষা কার্যক্রম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *