সাফারি পার্কে আরও একটি জেব্রার মৃত্যু

সাফারি পার্কে আরও একটি জেব্রার মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আরও একটি জেব্রা মারা গছে। এ নিয়ে জানুয়ারি মাসে ১০টি জেব্রার মৃত্যু হয়েছে। ২২ দিনে নয়টি জেব্রার মৃত্যুর পর শনিবার (২৯ জানুয়ারী) সকালে আরও দুটি জেব্রা অসুস্থ হয়, এরপর সেখান থেকে একটি জেব্রা মারা যায়। সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জেব্রাগুলোর মৃত্যু প্রতিরোধে জরুরি চিকিৎসা দিতে এবং এধরনের অসুস্থতার কারণ উদঘাটনে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা সাফারি শনিবার সন্ধ্যায় জরুরি সভায় বসবেন বলে জানা গেছে। মেডিকেল বোর্ডের পরামর্শ মতো প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেবে বন বিভাগ কর্তৃপক্ষ। তবে কি কারণে জেব্রাটি মারা গেছে তা নিশ্চিত করতে পারেনি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিুর রহমান। মারা যাওয়া জেব্রাটির ময়নাতদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ৯টি জেব্রা মারা যায়। ওই ঘটনায় গঠিত বিশেষজ্ঞ বিশেষ মেডিকেল বোর্ড জানায়, মারামারি করে চারটি এবং অন্যান্য পাঁচটি জেব্রা ইনফেকশনাল ডিজিজে মারা গেছে। আর জেব্রাগুলোর মৃত্যুর প্রকৃত কারণ উদঘাটন এবং করণীয় বিষয়ে মতামত দেওয়ার লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *