১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সাবেক সেনা সদস্যদের চাকুরিচ্যুত করবে তালেবান সরকার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সাবেক সেনা সদস্যদের চাকুরিচ্যুত করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবান সরকার। তালেবানের শুদ্ধিকরণ কমিশনের বরাত দিয়ে আফগান বার্তা সংস্থা ‘আওয়া’ এ খবর জানিয়েছে।

কান্দাহারে তালেবানের শুদ্ধিকরণ কমিশন মঙ্গলবার (২১ ডিসেম্বর) তাদের সেনা কমান্ডারদের এই মর্মে নির্দেশ দিয়েছে যে, সাবেক সরকারের সেনা সদস্যদের পাশাপাশি যাদের বিরুদ্ধে ‘শরিয়ত বিরোধী কর্মকাণ্ডে’ জড়িত থাকার অভিযোগ রয়েছে তাদেরকে চাকুরিচ্যুত করতে হবে।

তালেবান সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি সম্প্রতি ইসলামাবাদে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসির ১৭তম বিশেষ বৈঠকে বক্তব্য রাখতে গিয়েও এ বিষয়টির প্রতি ইঙ্গিত করেছেন।

তিনি বলেন, তাদের সরকার স্বল্পতম সময়ের মধ্যে সকল সরকারি অফিস চালু করেছে এবং এই মুহূর্তে সাবেক সরকারের পাঁচ লাখেরও বেশি কর্মী এসব সরকারি অফিস-আদালতে চাকরি করছেন।তিনি আরো দাবি করেন, তালেবান সাবেক সরকারের কোনো কর্মীর বিরুদ্ধে প্রতিশোধমূলক বা বৈষম্যমূলক আচরণ করেনি।

এমন সময় কমিশনের এ নির্দেশ ঘোষিত হলো যখন তালেবান এর আগে বহুবার বলেছে, সাবেক সরকারের সামরিক ও বেসামরিক ব্যক্তিদের চাকুরিচ্যুত করা হবে না বরং তারা তাদের কাজ চালিয়ে যেতে পারবে।

সূত্র: পার্সটুডে

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com