সাভারে বাসাবাড়িতে গ্যাসের সংকট

সাভারে বাসাবাড়িতে গ্যাসের সংকট

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: সাভার পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন বাসা বাড়িতে তীব্র গ্যাস-সংকট দেখা দিয়েছে। আর এতে চরম দুর্ভোগে পড়েছে এলাকাবাসী। পৌর এলাকার অনেক স্থানে দিনের বেশির ভাগ সময় গ্যাস থাকে না। রাতে কিছুটা পাওয়া গেলেও তার পরিমাণ খুবই নগণ্য। আবাসিক এলাকায় এমন গ্যাস-সংকট দেখা দেওয়ার ফলে অনেকেই রান্না করতে পারছেন না। বিষয়টি পৌরবাসী একাধিকবার তিতাসসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানালেও এ সমস্যার সমাধান হয়নি।

পৌর এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, দুই বছর ধরে সাভার পৌর এলাকার বিভিন্ন মহল্লায় গ্যাস-সংকট তীব্র আকার ধারণ করেছে। নিরূপায় হয়ে অনেকেই এলপি গ্যাস, বৈদ্যুতিক চুলা ও মাটির তৈরি চুলা দিয়ে রান্নার কাজ সেরে নিচ্ছেন।

সাভারে ব্যাংক কলোনি মহল্লার বাসিন্দা ফিরোজ আলম জানান, বাসাবাড়িতে সারা দিনে দুই ঘণ্টাও ঠিকমতো গ্যাস পাওয়া যায় না। আর গ্যাসের চাপ এতটাই কম থাকে যে পানিও গরম করা যায় না। অথচ আমাদের নিয়মিত গ্যাসের বিল পরিশোধ করতে হচ্ছে। এ সংকট নিরসনে অনতিবিলম্বে তিতাস গ্যাস কর্তৃপক্ষসহ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। পৌর এলাকার গেন্ডা মহল্লার বাসিন্দা আব্দুর রহিম জানান, আবাসিক এলাকায় বৈধভাবে গ্যাস সংযোগ প্রদান বন্ধ থাকলেও টাকা দিলেই মিলছে অবৈধ সংযোগ। তবে অবৈধভাবে এ সব গ্যাস সংযোগে স্থানীয় সরকারি দলের নেতাকর্মীরা জড়িত রয়েছে বলে সাভার তিতাস গ্যাস সূত্রে জানা গেছে।

সাভারের তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক প্রকৌশলী আবু সালেহ খাদেম উদ্দিন জানান, জাতীয় পর্যায় থেকে গ্যাস সরবরাহ কম হওয়ায় এ অঞ্চলের আবাসিক এলাকাগুলোতে চাহিদা অনুযায়ী গ্যাস বিতরণ করা যাচ্ছে না। আমরা চেষ্টা করছি পরিস্থিতি স্বাভাবিক করতে। গ্যাসের চাহিদা ও সরবরাহের মধ্যে যে পার্থক্য এর জন্যই সমস্যটা বেশি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *