২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সারা বিশ্বে একদিনে করোনা আক্রান্ত ২৭ লাখ

World corona

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বে বেড়েই চলছে করোনায় শনাক্ত মৃত্যুর সংখ্যা। শুক্রবার (৭ জানুয়ারি) একদিনে ২৬ লাখ ৮৯ হাজার ৯৬৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদিন মারা গেছেন ৬ হাজার ৩৬৫ জন। বিশ্বে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩০ কোটি ছাড়িয়েছে।

শুরু থেকে এ পর্যন্ত প্রাণঘাতী এই রোগে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে মোট ৫৪ লাখ ৯৬ হাজার ৭৯১ জনের।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, শুক্রবার যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৮ লাখ ৪৮ হাজার ৫০২ জন এবং এ রোগে দেশটিতে মৃত্যু হয়েছে ২ হাজার ২৫ জনের। করোনায় মোট আক্রান্ত-মৃত্যুর হিসেবে বিশ্বের মধ্যে শীর্ষে আছে এ দেশ। শুক্রবারও যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি আক্রান্ত-মৃত্যুর ঘটনা ঘটেছে।

এদিন ফ্রান্সে নতুন আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ২১৪ জন, মৃত্যু ১৯৩। যুক্তরাজ্যে নতুন আক্রান্ত রোগী পাওয়া গেছে ১ লাখ ৭৮ হাজার ২৫০, মৃত্যু ২২৯। এছাড়া গত একদিনে ভারতে নতুন আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৩৭৪ ও মৃত্যু ১৫, স্পেনে নতুন আক্রান্ত ১ লাখ ১৫ হাজার ৯০০ ও মৃত্যু ১৫ এবং আর্জেন্টিনায় নতুন আক্রান্ত ১ লাখ ১০ হাজার ৫৩৩ ও মৃত্যু সংখ্যা ৪২।

এর আগে বৃহস্পতিবার সারা বিশ্বে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৭৭ হাজার ২৫৩ জন। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ১০৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। তারপর দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে ভাইরাসটি। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com