২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সিরিজ বাঁচাতে মাঠে নামছে বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : স্কোয়াডে চোটের মিছিল। ইনফর্ম ব্যাটসম্যান লিটন দাসকে হারানো বড় ধাক্কা বাংলাদেশ দলের জন্য, যখন কি-না বাইশ গজে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না গোটা দলের। চেনা জিম্বাবুয়ে, তুলনামূলক সহজ প্রতিপক্ষ আর সহজ নেই। টাইগারদের কাছ থেকে টি-টোয়েন্টি সিরিজটি ছিনিয়ে নিয়েছে স্বাগতিকরা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শুরুটাও তামিম ইকবালের দলের হারে শুরু।

কুড়ি ওভারের সিরিজটি হাতছাড়া হয়েছে আগেই, এবার ওয়ানডে সিরিজ বাঁচানোর চ্যালেঞ্জ। এজন্য আজ রোববার জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সকাল ৯.১৫টায়, অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর ১.১৫টায়। দেখা যাবে টি স্পোর্টসে।

বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ অবশ্য মনে করছেন এ ম্যাচে ঘুরে দাঁড়াবে টাইগাররা, ‘খেলোয়াড় হিসেবে, ব্যক্তি হিসেবে, দলের সদস্য হিসেবে এমন সময়ের মধ্য দিয়ে গিয়েছি আমি। তবে ব্যাপারটা (হলো), কীভাবে শক্তভাবে ঘুরে দাঁড়াতে পারি। আমি নিশ্চিত ছেলেরা ঘুরে দাঁড়াবে। হারাটা কখনোই ভালো কিছু নয়, তবে এটি তো খেলার অংশ। আমি নিশ্চিত ছেলেরা আরও তরতাজা হয়ে ফিরে আসবে।’

তবে সিরিজ বাঁচানোর লড়াইয়ে লিটন দাসের সঙ্গে পাওয়া যাবে না দলের পেস বোলিং বিভাগের সেরা অস্ত্র মুস্তাফিজুর রহমানকে। অ্যাঙ্কেলের চোটে এ ম্যাচে বিশ্রামে এই বাঁহাতি। তবে স্বস্তি মিলেছে মুশফিকুর রহিম আর শরিফুল ইসলাম সুস্থ হওয়ায়।

দুই ক্রিকেটার ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবেই একাদশে পরিবর্তন আসবে। হেরাথ ইঙ্গিত দিয়েছেন, আগের ম্যাচে কোনো বাঁহাতি স্পিনার না খেলানো বাংলাদেশ দল আজ দ্বিতীয় ওয়ানডেতে তাইজুল ইসলাম বা নাসুম আহমেদকে জায়গা দেবে।

হেরাথ বলেন, ‘একজন স্পিন কোচ হিসেবে একাদশে বাড়তি স্পিনার দেখতে চাই আমি। একই সঙ্গে আমাদের বিপক্ষ নিয়েও ভাবতে হবে পরিকল্পনা করতে হবে। আমি নিশ্চিত তাইজুল বা নাসুমের যেকোনো একজন কালকের ম্যাচে খেলবে।’

আগের ম্যাচে ৪ বোলার নিয়ে খেলার মাসুল দিতে হয়েছে বাংলাদেশ দলকে। ৩০৪ রানের লক্ষ্য দিয়েও ৫ উইকেটে হারে সফরকারীরা। আজ দ্বিতীয় ম্যাচে বোলিং বিভাগেই মনোযোগ দিতে পারে দলটি। টপ অর্ডার ব্যাটসম্যান লিটন না থাকলেও তার জায়গা নিতে পারেন ডানহাতি পেসার হাসান মাহমুদ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com