সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, সেনা নিহত

সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, সেনা নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সিরিয়ার রাজধানী দামাস্কের পাশে ইসরায়েলের বিমান হামলায় এক সিরীয় সেনা নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন আরও পাঁচজন। সিরিয়ার রাষ্ট্রিয় গণমাধ্যমের বরাত দিয়ে বুধবার আল জাজিরা এ খবর জানিয়েছে।

বুধবার (৯ ফে্ব্রুয়ারি) ভোর রাতের দিকে এ হামলা চালানোর কথা স্বীকার করেছে ইসরায়েলের সেনাবাহিনী।

সিরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত বার্তাসংস্থা সানা জানিয়েছে, ‘অধিকৃত গোলান উপত্যকা থেকে’ দামাস্কের কাছে এ হামলা চালানো হয়েছে।

বেশ কিছু ক্ষেপণাস্ত্র ঠেকাতে সক্ষম হয়েছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

ইসরায়েলের সামরিক বাহিনী বলছে, ইসলায়েলের উত্তরাঞ্চল লক্ষ্য করে সিরিয়া থেকে চালানো হয়েছে অ্যান্টি-এয়ারক্রাফট ক্ষেপণাস্ত্র। এর জবাবে ইসরায়েলের সামরিক বাহিনী সিরিয়ার লক্ষ্যবস্তুগুলোতে এসব হামলা চালিয়েছে।

তারা বলছে, ওই রকেট শূন্যে থাকা অবস্থায় বিস্ফোরিত হয়েছে, যা ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ঠেকায়নি। কিন্তু এতে উম আল-ফাহমে (উত্তর ইসরায়েলে একটি ফিলিস্তিনি শহর) সতর্কতা সংকেত বেজে ওঠে।

এ ঘটনায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

গত এক দশকে ইসরায়েল সিরিয়ার সরকার নিয়ন্ত্রিত এলাকায় বিভিন্ন লক্ষ্যে শত শত হামলা চালিয়েছে। তবে এ নিয়ে সিরিয়ার সরকারকে খুব একটা কথা বলতে দেখা যায় না।

তেল আবিব (ইসরায়েলের রাজধানী) বলছে, তারা লেবাননের হিজবুল্লাহসহ ইরান সমর্থিত গ্রুপগুলোর ঘাঁটি লক্ষ্য করে এসব হামলা চালিয়েছে।

হিজবুল্লাহ সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদের পক্ষ হয়ে লড়াই করে চলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *