২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সিরিয়ায় ফের ইসরায়েলের বিমান হামলা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সিরিয়ার বন্দর শহর লাটাকিয়াতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এর আগে ৭ ডিসেম্বর তারা একই শহরে বিমান হামলা চালিয়েছিল। সেই হামলায় একটি গুদামে আগুন ধরে যায়, কিন্তু কেউ মারা যাননি।

সিরিয়ার সংবাদমাধ্যম সানা সামরিক সূত্র উদ্ধৃত দিয়ে জানায়, রাত তিনটা ২১ মিনিটের দিকে বন্দর শহরে একের পর এক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। লক্ষ্য ছিল কনটেনার ইয়ার্ড।

সানা জানিয়েছে, বিমান হামলার পর একজন সিরিয় সেনা মারা গেছেন ও অন্য কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় বিমানবন্দরের কনটেনার ডিপোয় আগুন ধরে যায়।

সিরিয়ার সরকারি টেলিভিশনের প্রতিবেদনে জানানো হয়, একটি হাসপাতাল ও কিছু বাড়িও বিমান হামলায় ক্ষতিগ্রস্ত হয়। বিমান হামলার এক ঘণ্টা পরেও দমকল কর্মীরা আগুন নেভাতে ব্যস্ত ছিলেন।

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটারি ফর হিউম্যান রাইটস জানায়, গত ৭ ডিসেম্বর ইসরায়েল বিমান হামলা চালিয়েছিল সিরিয়ায়। তবে সেই হামলা ছিল সামরিক ঘাঁটি লক্ষ্য করে।

ইসরায়েলের সেনার পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। তবে ইসরায়েল আগে থেকেই জানিয়ে আসছে তারা ইরানপন্থি মিলিশিয়াকে লক্ষ্য করে আক্রমণ চালাচ্ছে। এমনকি দামাস্কের প্রধান বিমানবন্দরেও তারা হামলা করেছে।

সূত্র: ডয়েচে ভেলে, আল-জাজিরা

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com