৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সিলেটের পরিবহন ধর্মঘট স্থগিত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাঁচ দফা দাবিতে বাংলাদেশ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ডাকে চলমান পরিবহন ধর্মঘট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। সোমবার (২২ নভেম্বর) রাত সাড়ে ৯টায় বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দেওয়া হয়।

আজ সকাল ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘটের কারণে ভোগান্তির শিকার হয় সাধারণ মানুষ। এরই প্রেক্ষিতে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে বৈঠকে বসেন সিলেটের বিভাগীয় কমিশনার (ডিসি) মো. খলিলুর রহমান। এ সময় প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

রাত পৌনে ১০টার দিকে সিলেটের সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি আবু সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ ঢাকা পোস্টকে পরিবহণ ধর্মঘট স্থগিতের বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের তুলে ধরা দাবিগুলো গুরুত্বসহকারে বিবেচনার আশ্বাস দিয়েছেন সিলেটের বিভাগীয় কমিশনারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই আশ্বাসের প্রেক্ষিতে নেতৃবৃন্দ আগামী ৫ জানুয়ারী পর্যন্ত ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এর আগে সোমবার সকাল থেকে সিলেটে শুরু হয় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। গতকাল রোববার ৫ দফা দাবিতে এই ধর্মঘট আহ্বান করে পরিবহন শ্রমিক ফেডারেশন।

ধর্মঘটের কারণে সকাল থেকে পুরো সিলেট বিভাগে বন্ধ ছিলো বাস ট্রাক, অটোরিকশাসহ বেশিরভাগ পরিবহন। নগরের বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে ব্যক্তিগত গাড়ি চলাচলেও বাধা দেয় পরিবহন শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। ধর্মঘটের কারণে বেশ দুর্ভোগ পোহাতে হয় এসএসসি পরীক্ষার্থীদের।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com